• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ব্যবসায়ীকে হত্যা, ৬ জনের যাবজ্জীবন


খুলনা প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৭, ০৯:৪৮ পিএম
ব্যবসায়ীকে হত্যা, ৬ জনের যাবজ্জীবন

খুলনা: জেলার ফুলতলা উপজেলায় চাঁদা না দেয়ায় আজাদ গাজী নামে এক মৎস্য ঘের ব্যবসায়ীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (১৬ আগষ্ট) জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলো- উপজেলার বুড়িয়ার ডাঙ্গা গ্রামের আক্তার জামিল ওরফে বনি, দামোদর ভুঁইয়া পাড়ার জাহিদুল ইসলাম ওরফে বাবু ভুঁইয়া, নড়াইলের গোবরা গোয়ালপাড়ার আলম শেখ, লোহাগড়ার চর কালনা গ্রামের মনিরুল ইসলাম ওরফে পিটপিটে সুমন, নড়াইল সদরের গোবরা এলাকার আল মামুন ওরফে বোমারু মামুন ও আকদিয়ার চরের বিপুল বৈরাগী।

রায় ঘোষণার সময় একমাত্র জাহিদুল ইসলাম ওরফে বাবু ভুঁইয়া আদালতে উপস্থিত ছিলেন, বাকিরা পলাতক রয়েছেন।

মামলার বরাত দিয়ে আইনজীবী আরিফ মাহমুদ লিটন জানান, ২০১০ সালের ২ ফেব্রুয়ারি রাতে উপজেলার উত্তর আলকা গ্রামের বাড়িতে আসামিরা বোমা হামলা চালায়। এতে মৎস্য ঘের ব্যবসায়ী আজাদ গাজী নিহত হন।

এ ঘটনায় নিহতের ছোট ভাই আব্দুস সোবহান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা করেন। আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে বিপুল ও মামুন বলেন, আজাদ গাজীর কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করেন সুমন ও মনিরুল। চাঁদা না দেয়ায় আজাদকে হত্যা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!