• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ব্যর্থ কমিটি ভেঙে জেলা ছাত্রলীগের নতুন কমিটি


টাঙ্গাইল প্রতিনিধি মে ২০, ২০১৭, ০৯:১৫ পিএম
ব্যর্থ কমিটি ভেঙে জেলা ছাত্রলীগের নতুন কমিটি

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শুক্রবার (১৯ মে) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন নতুন এই আহবায়ক কমিটির অনুমোদন দেন।

বাংলাদেশ ছাত্রলীগের প্যাডে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে জানা যায়, নবগঠিত এই আহবায়ক কমিটিকে আগামী তিন মাসের মধ্যে জেলা ছাত্রলীগের সম্মেলন করার নির্দেশ দেয়া হয়েছে। সেই সাথে জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহম্মেদ রাজিব ও সাধারণ সম্পাদক শামীম আল মামুন এই দুইজনের বিতর্কিত ও পুতুল কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে।

২০১৫ সালের ২৪ জুন জেলা ছাত্রলীগের কোনো সম্মেলন না করেই কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পার অনুসারী ইসতিয়াক আহম্মেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে এক বছর মেয়াদি দুইজনের একটি কমিটি গঠণ করা হয়। এছাড়া ৯০ দিনের মধ্যে পুর্নাঙ্গ একটি কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। কিন্তু কেন্দ্রীয় সে নির্দেশ পালন করতে পারেনি জেলা ছাত্রলীগের বির্তকিত সাবেক সভাপতি রাজিব ও সাধারণ সম্পাদক শামীম।

এ ঘটনায় ক্ষোভে বিক্ষোভে ফেটে পড়েন জেলা ছাত্রলীগের অন্যান্য ত্যাগী নেতৃবৃন্দ। গত এক বছরের অধিক সময় ধরে দুইজনের এই পুতুল এবং বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে তারা বিক্ষোভ মিছিল, সমাবেশ, হরতালসহ বিভিন্ন কর্মসূচির পালন করেছে। জেলা ছাত্রলীগের বিতর্কিত সাবেক সভাপতি রাজিব ও সাধারণ সম্পাদক শামীম আন্দোলনরত ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়ে প্রায় দেড় বছরের বেশী সময় ধরে ছাত্রলীগ অফিসেই ঢুকতে পারেনি। তারা কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের কোনো কর্মকাণ্ড পরিচালনা করতে পারেনি। এছাড়া ব্যর্থ হয়েছে একটি পুর্নাঙ্গ কমিটি গঠন করতেও।

বঙ্গবন্ধু ছাত্রলীগ গঠনের পর সর্বশেষ টাঙ্গাইল জেলায় সবচেয়ে বিতর্কিত এবং অথর্ব কমিটি গঠন করা হয়েছিল বলে মন্তব্য করেছেন জেলা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগ টাঙ্গাইল জেলায় ইতিপূর্বে অনেক ভালো কমিটি হয়েছে। কিন্তু সর্বশেষ জেলা ছাত্রলীগের এই কমিটি নানা কারণে ও বিষয়ে বিতর্কিত ছিল। তারা আরও বলেন, দেড়িতে হলেও কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি উপলব্ধি করে জেলা কমিটি ভেঙ্গে দিয়েছে। এজন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে তারা ধন্যবাদ জানিয়েছেন।

অনুমোদন পাওয়া পুর্নাঙ্গ আহবায়ক কমিটি:

আহবায়ক- মোস্তাফিজুর রহমান সোহেল। যুগ্ম আহবায়ক- তাভিরুল ইসলাম হিমেল, রনি আহম্মেদ, শফিউল আলম মুকুল, রাশেদুল হাসান জনি, শামীম আল মামুন।

সদস্য- রিফাত খান, ইমদাদুল হক মাসুদ, মাহিদ আকিদী সনি, শাহরিয়ার নাসির জয়, এসএম জুয়েল রানা, মাজহারুল ইসলাম কুয়াশা, কাজী আসাদ, জিকু বড়ুয়া, কাজী ইলিয়াছ, মিলন মাহমুদ, সোহান (গোপালপুর), নুরে আলম সুজন, সাজেদুল ইমলাম সাজু, সজিব খানসুর, শেখ ফরিদ, সাদ্দাম হোসেন, সাজিদ খান, শামীম সিকদার, কাইয়ুম চাকলাদার, দিপাজ্জল দে সরকার রবিন, মাসুদ রানা রকি, এসএম জোবায়ের ইসলাম, রওনক সবুজ বাবু, সোলায়মান ফারহান অমৃত, প্রিন্স আহমেদ পরশ, রিয়াদ হাসান, মীর আসিফ অনিক, জিয়ান আলম মামুন, ইলিয়াছ হাসান, সৈয়দ মাসুম, তানজিদুল ইসলাম জিসান, গোলাম রাব্বী রুপম, শরিফ খান (খান রফিক), সুমন আহমেদ বাবু, মোখলেছুর রহমান, রাশেদুল হক তানভীর, সৈকত চন্দ, নোমান পারভেজ, খন্দকার অনিক, হোসেন সাদৎ অন্তু, মারুফ রহমান, ইয়ারুফ হোসেন, বাবুল মিয়া, নাজিবুল ইসলাম নাসির, শাকিল কবির সোহেল, আতিকুর রহমান রনি।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!