• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্যাংক কর্মকর্তাকে হুমকি, লিবরা এমডি গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৭, ০৪:৪০ পিএম
ব্যাংক কর্মকর্তাকে হুমকি, লিবরা এমডি গ্রেপ্তার

ঢাকা: নিয়েছেন ব্যাংক ঋণ, কিন্তু তা চাইতে গিয়ে হুমকির শিকার হলেন ব্যাংক কর্মকর্তা। শঙ্কিত কর্মকর্তা থানায় জিডি করলে তার ভিত্তিতেই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

সূত্র জানিয়েছে, আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে ঋণ নিয়েছে ওষুধ তৈরিকারক প্রতিষ্ঠান লিবরা ইনফিউশন লিমিটেড। কিন্তু ঋণের টাকা চাইতে গেলে ব্যাংক কর্মকর্তাকে হুমকি দেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক(এমডি) ও চেয়ারম্যান রওশন আলম।

এ ঘটনায় ব্যাংকের পক্ষ থেকে জিডি করা হয়। সেই জিডি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেয়ার পর আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। পরোয়ানা হাতে পেয়ে লিবরার শিয়ালবাড়ি কারখানা থেকে বৃহস্পতিবার (৫ অক্টোবর) তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহীদ আলম গণমাধ্যমকে জানান, আল আরাফা ইসলামী ব্যাংক থেকে নেয়া ঋণ পরিশোধ না করে সেই ব্যাংকের এক কর্মকর্তাকে হুমকি দেয়ার ঘটনায় মতিঝিল থানায় একটি জিডি হয়েছিল।

সেই জিডির বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার পরে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান ওরফে মাসুম মিজান জানান, রওশন আলম ব্যাংক থেকে বিপুল অঙ্কের টাকা ঋণ নিয়েছেন। ঋণ আদায়ে তাকে বারবার জোর তাগাদা দেওয়া হয়। কিন্তু তিনি ঋণের টাকা ফেরত দিচ্ছিলেন না। পরে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর একটি নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

২০১৫ সালের ১৮ আগস্ট পর্যন্ত রওশন আলমের কাছে ব্যাংকের পাওনা ৮৭ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৩৩১টাকা। বিজ্ঞপ্তি প্রকাশের পর লিবরা ইনফিউশন্সের মালিক রওশন আলম উত্তেজিত হয়ে তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বর (০১৭১১৫২৪৮১১) থেকে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিমকে হত্যার হুমকি দেন।

এ ঘটনায় উপ-ব্যবস্থাপনা পরিচালক জীবনের নিরাপত্তা চেয়ে ২০১৫ সালের ১ অক্টোবর মতিঝিল থানায় একটি সাধারন ডাইরি (নম্বর ৩০) করেন। এরপর পুলিশ তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়েছে।

পরে আদালতে একটি মামলা (নম্বর নন-এফআইআর ৮৯) দায়ের করা হয়। চলতি বছরের ২৪ সেপ্টেম্বর আদালত থেকে রওশন আলমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে।
 

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!