• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ব্যাংক থেকে গ্রাহকের লাখ টাকা চুরি


মাদারীপুর প্রতিনিধি নভেম্বর ২৭, ২০১৬, ০৬:৩৫ পিএম
ব্যাংক থেকে গ্রাহকের লাখ টাকা চুরি

মাদারীপুর : মাদারীপুর শহরের পুরান বাজারে সোনালী ব্যাংক জেলার প্রধান শাখা থেকে নুরু বিশ্বাস নামে এক গ্রাহকের ১ লাখ টাকা চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার (২৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছেলেকে বিদেশে পাঠানোর জন্য সুদে ১ লাখ টাকা এনে সোনালী ব্যাংক মাদারীপুর শাখার মাধ্যমে হস্তান্তর করতে সকালে ব্যাংকে আসেন নুরু বিশ্বাস। কিন্তু কৌশলে শপিং ব্যাগে থাকা তার এক লাখ টাকা চুরি করে নিয়ে যায় কে বা কারা। কিন্তু ব্যাংকে ৮টি ক্লোস সার্কিট ক্যামেরা থাকলেও কোন ক্যামেরায় এ চুরি ধরা পড়েনি। তবে আশ্চর্যের বিষয় হল, ৮টি ক্যামেরার মধ্যে ৭টি সচল থাকলেও সেখানে লেনদেন করা হয় সেই ক্যামেরাটি বন্ধ রয়েছে। এ বিষয় নিয়ে অন্যান্য গ্রাহকদেরও মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্ত গ্রাহক নুরু মিয়া বলেন, ‘আমার টাকা চুরি হওয়ার পরে ব্যাংক কর্মকর্তাকে জানালেও কোন প্রতিকার পাওয়া যায়নি। আমি অভিযোগ দিলে ব্যাংকের কর্মকর্তারা আমাকে ব্যাংক থেকে বের করে দেয়। পরে আমি পুলিশের সহযোগিতা নেই।’

মাদারীপুর সদর মডেল থানার এসআই মো. বারেক জানান, খবর পেয়ে ব্যাংকের ক্যামেরা সার্চ দিয়েও কোন তথ্য পাওয়া যায়নি। কারণ লেনদেন যেখানে হয়, সেই ক্যামেরাটি বন্ধ রয়েছে। তবে, কি কারনে বন্ধ সে বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষই ভাল বলতে পারবেন। কিন্তু গ্রাহকের ১ লাখ টাকা চুরির বিষয়ে তদন্ত চলছে।

সোনালী ব্যাংক মাদারীপুর প্রধান শাখার ম্যানেজার ছুটিতে রয়েছেন। তবে, এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার বলেন, আমি ক্যামেরা বন্ধের বিষয়ে কিছুই জানি না। আমি গত ২৩ নভেম্বর থেকে দায়িত্ব পেয়েছি। এ ক্যামেরা বন্ধের বিষয়ে ম্যানেজার স্যার বলতে পারবেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!