• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ব্যাংক হিসাব জব্দ ইস্যুতে বৃহস্পতিবার শুনানি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৮, ০৯:৪৭ পিএম
ব্যাংক হিসাব জব্দ ইস্যুতে বৃহস্পতিবার শুনানি

ঢাকা: মোবাইল ফোন অপারেটর রবি’র সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা সংক্রান্ত এনবিআরের সিন্ধান্ত স্থগিত করে আদেশ দিয়েছে হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আপিল করবে। এজন্য শুনানির দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১ মার্চ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) এনবিআরের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এই দিন ধার্য করেন। আদালতে এনবিআরের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। রবির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিবুল আলম।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান বলেন, হাইকোর্টের আদেশের বিরদ্ধে আপিল বিভাগে করা আবেদনের শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করে দিয়েছেন চেম্বার আদালত।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দে এনবিআরের সিন্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই স্থগিত আদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে এনবিআর।

গত ২৬ ফেব্রুয়ারি প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে রবির সব ব্যাংক অ্যাকাউন্ট তিন দিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংককে চিঠি দেয় জাতীয় রাজস্ব বোর্ড। এনবিআরের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের ওই চিঠি পাঠানো হয়। পরে এই সিন্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন মোবাইল ফোন অপারেটর রবি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!