• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ব্যাটিংয়েই ফোকাস মিঠুনের


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১১, ২০১৬, ১০:৫৮ এএম
ব্যাটিংয়েই ফোকাস মিঠুনের

জাতীয় দলে এখনও নিয়মিত হতে পারেননি মোহাম্মদ মিঠুন। যদিও ১২টি টি-টোয়েন্টির পাশাপাশি ২টি ওয়ানডে খেলেছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। সেখানে অবশ্য তার পারফরম্যান্স খুব একটা ভালো নয়। মিঠুন অবশ্য আশাবাদী নিজের ব্যাটিংয়ের উন্নতি করার ব্যাপারে। সেই সঙ্গে সাদা পোষাকে জাতীয় দলের হয়ে মাঠে নামতে উন্মুখ হয়ে আছেন তিনি।

বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন মোহাম্মদ মিঠুন। নিজের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, আসলে হার্ড ওয়ার্কের কোনও বিকল্প নেই। চেষ্টা করছি আরও বেশি পরিশ্রম করতে। ফিটনেস- ব্যাটিং-ফিল্ডিং সব দিক থেকে চেষ্টা করছি যেন আরও ভালো করা যায়। সামনে বিসিএল আসছে। সেখানে ভালো করার বিকল্প নেই। ভালো করতে হলে প্রত্যেকটা ফরম্যাটে ভালো করতে হবে। টি-টোয়েন্টিতে ভালো করলে ওয়ানডেতে সুযোগ পাবো, ওয়ানডেতে ভালো করলে টেস্টে সুযোগ পাবো। অবশ্যই লক্ষ্য আছে টেস্ট খেলার। প্রত্যেকটি খেলোয়াড়ের স্বপ্ন থাকে টেস্ট খেলা। চেষ্টা করবো ভালো খেলে তিনটা ফরম্যাটেই যেন ঢুকতে পারি।

ব্যাটসম্যান নাকি কিপার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে চান? জানতে চাইলে মিঠুন বলেন, পেশাদার খেলোয়াড় হিসেবে আমি কিপিং-ব্যাটিং দুইটাই করি। দলের যখন যা প্রয়োজন, তখন সেটাই করার চেষ্টা করবো। পাশাপাশি আমি ফিল্ডিংয়ের উন্নতি করার চেষ্টা করছি। অধিকাংশ সময় কিপিং করার সুযোগ হয় না। তাই ফিল্ডিংটা অনুশীলন যেন ভালো করতে পারি। আর আমাকে যেহেতু ব্যাটসম্যান হিসেবে নেওয়া হয় তাই ব্যাটিংয়েই বেশি ফোকাস থাকে।

বিভিন্ন পজিশনে খেলা কতটা চ্যালেঞ্জিং বলে মনে করেন-এমন প্রশ্নে মিঠুন বলেন, আমাকে কোনও না কোনও জায়গা সেট করতে হলে যেখানে সুযোগ পাবো সেখানে ভালো করতে হবে। ভালো করার পরে জায়গা সেট হবে। এটা নিয়ে এখন চিন্তা না করাই ভালো।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!