• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্যাটে ঝড় তুলে অসম্ভবকে সম্ভব করলেন পিটারসেন


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ০৯:৩৭ পিএম
ব্যাটে ঝড় তুলে অসম্ভবকে সম্ভব করলেন পিটারসেন

ঢাকা: টি-টোয়েন্টি ক্রিকেটে ২০১ রানের লক্ষ্য কঠিনই। কিন্তু সেই কঠিনকেই যেন ভালোবেসে অবলিলায় কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে জিতিয়ে দিলেন কেভিন পিটারসেন।

এক সময় ১০.৫ ওভারে স্কোরবোর্ডে ৮৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে কোয়েটা। তখন মনে হচ্ছিল, ম্যাচটি তাদের হারা সময়ের ব্যাপার। এখান থেকেই আসলে একাই অসাধ্য সাধন করেছেন পিটারসেন ৪২ বলে ৮৮ রানের ইনিংস খেলে। আশ্চর্যরকমভাবে ৭ বল তখনও ছিল। ৫ উইকেটে জিতে নিজেদের আত্মবিশ্বাস আরও তুঙ্গে নিয়ে গেল মাহমুদুল্লাহর কোয়েটা।

২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা কোয়েটার শুরুটা ভালো হয়নি। ১৩ রানে ফিরে যান সাদ নাসিম (৫)। ২৪ রানে বিদায় নেন আরেক ওপেনার আহমেদ শেহজাদ (১৫)। দলীয় ৮১ রানে ফিরে যান রাইলি রুশো (৩৩)। এর কিছুক্ষণ পর আউট হন থিসেরা পেরেরাও (১)। তখন ১০.৫ ওভার খেলা হয়ে গেছে। কেউ ভাবতে পারেনি এত রান চেজ করে ম্যাচটি জিততে পারে কোয়েটা।

কিন্তু তারপর থেকে এমন ব্যাটিং শুরু করলেন পিটারসেন তাকে কেউ আর থামাতে পারলেন না। যেই বল করতে এসেছে তারই ঠিকানা হয়েছে গ্যালারিতে। এদিন চারের চেয়ে পিটারসেন ছক্কা মারতেই যেন বেশি স্বচ্ছন্দ ছিলেন। ৮৮ রানের ইনিংসে তিনি ছক্কাই মেরেছেন আটটি। চার তিনটি। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন কোয়েটা অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি ২৫ বলে খেলেন ৪৫ রানের ইনিংস। চার-ছক্কা মেরেছেন তিনটি করে।

প্যাড পড়ে বসেছিলেন মাহমুদুল্লাহ। কিন্তু পিটাসেন ঝড়ের কারণে শেষ পর্যন্ত বাংলাদেশ অলরাউন্ডারকে নামতে হয়নি। সোহেল তানভির ৪৭ ও মোহাম্মদ ইরফান ৪৮ রান দিয়ে পেয়েছেন যথাক্রমে ২টি করে উইকেট।

এরআগে ব্যাট করতে নেমে লাহোর কালান্দার্সের ২০০ রানের সংগ্রহ ছিল সম্মিলিত চেষ্টার ফসল। ফিফটি পেয়েছেন জেসন রয়। ২৭ বলে ছয় চার আর তিন ছক্কায় তিনি খেলেন ৫১ রানের ইনিংস। এছাড়া ফাকহার জামান ৩১ বলে ৪৭, মোহাম্মদ রিজওয়ান ২৮ বলে ৪৬ ও ডেলপোর্ট ২১ বলে করেন ৩৫ রান। ২৮ রানের বিনিময়ে ২ উইকেট পেয়েছেন হাসান খান। দুই ওভার বল করে ২৩ রান দিয়ে উইকেটশুণ্য ছিলেন মাহমুদুল্লাহ। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন পিটারসেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!