• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ব্রনের কালো দাগ থেকে মুক্তির সহজ উপায়


স্বাস্থ্য ডেস্ক জুন ২০, ২০১৬, ০৬:২৮ পিএম
ব্রনের কালো দাগ থেকে মুক্তির সহজ উপায়

গরমকালে ত্বকের সবচেয়ে বড় শত্রু হল ব্রন। আর তার ওপর আবার যদি আপনার তৈলাক্ত ত্বক হয়, তাহলে তো আর কথাই নেই। রোদে গরমে ব্রনেতে একেবারে নাজেহাল অবস্থা। ব্রন শুধু বয়ঃসন্ধিকালেই হয় না। তৈলাক্ত ত্বকে যত বেশি গরম লাগে, ত্বক থেকে আরও তেল নিঃসরণ হতে থাকে। এর ফলে দেখা দেয় ব্রন, অ্যাকনের মতো নানারকম সমস্যা।

ব্রন এমন একটি সমস্যা যার হাত থেকে নিস্তার নেই কারও। ব্রন কমে যাওয়ার পরেও তার দাগ থেকে নিস্তার পাওয়া যায় না। চিকিত্‌সকেরা বলে থাকেন যে, ব্রন নখ দিয়ে খুঁটলে, তা আরও ভয়ঙ্কর হতে পারে। ব্রনের থেকে ত্বকে কালো দাগ হয়ে যেতে পারে। এবং সেই দাগ চিরস্থায়ীও হতে পারে। কিন্তু এর থেকে কি মুক্তির উপায় নেই। নিশ্চয়ই আছে। ব্রনের কালো দাগের হাত থেকে মুক্তির সহজ ঘরোয়া উপায় রয়েছে। জানেন সেটা কি?

ব্রন থেকে কালো দাগ ছোপ খুবই বড় একটি সমস্যা। তা থেকে সহজে মুক্তি পাওয়া যায় না। কিন্তু ঘরোয়া এমন একটি উপায় রয়েছে, যা ব্যবহার করলে খুব কম সময়েই এবং সহজে ব্রনের কালো দাগ থেকে মুক্তি পাওয়া যায়। এর জন্য আপনাকে কী করতে হবে? কিছুটা ধনেপাতা ভালো করে বেটে নিন। তারপর সেই ধনেপাতার রসের সঙ্গে অল্প করে গুঁড়ো হলুদ মিশিয়ে, সেই মিশ্রনটা ব্রনের উপর লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকদিন একটানা এটি ব্যবহার করলে নিজেই ফল দেখতে পাবেন। সূত্র: জিনিউজ

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!