• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর আগমনে মুখোমুখি পুলিশ-আ.লীগ


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি এপ্রিল ২৩, ২০১৭, ০৯:১৭ এএম
ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর আগমনে মুখোমুখি পুলিশ-আ.লীগ

ব্রাহ্মণবাড়িয়া : জেলার বিজয়নগরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড. ছায়েদুল হকের আগমন উপলক্ষে মুখোমুখি অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় আওয়ামী লীগের একাংশ। পুলিশ জানায়, মন্ত্রীর বিজয়নগরে একটি অনুষ্ঠানকে ঘিরে প্রতিপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় বিজয়নগরসহ জেলার ৪ উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শনিবার মধ্যরাতে বিজয়নগর, সদর, আশুগঞ্জ ও সরাইল উপজেলায় ১৪৪ ধারা জারি করেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান নিয়ে উত্তেজনা বিরাজ করায় ৪ উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা সব ধরনের সভাসমাবেশ নিষিদ্ধ করে রোববার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন।

এদিকে, এ মন্ত্রীর আগমনকে ঠেকাতে রবিবার (২৩ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী গ্রুপ। তারা শনিবার রাতে এই সিদ্ধান্ত নেয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ শাহানুর আলম।

এর আগে শনিবার সন্ধ্যায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় বিজয়নগরে ২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নবনির্মিত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন ও সুধি সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড. ছায়েদুল হকের। তবে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোয় গত বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন।

পরে এদিন বিকেলেই উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠন রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। এরপর শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও কার্যালয় ভাঙচুর করে দুর্বৃত্তরা। 

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!