• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ব্রিটিশ সংসদের বাইরে গোলাগুলি, হামলাকারী গুলিবিদ্ধ


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২২, ২০১৭, ১০:১১ পিএম
ব্রিটিশ সংসদের বাইরে গোলাগুলি, হামলাকারী গুলিবিদ্ধ

ঢাকা: হাউস অব কমন্সের অধিবেশন চলার সময় ব্রিটিশ পার্লামেন্টের বাইরে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়েছে এক আততায়ী। পরে ওই আততায়ী পুলিশের গুলিতে আহত হয়েছেন।

তার কিছুক্ষণ আগে সংসদের কাছে ওয়েস্টমিন্সটার ব্রিজে একটি গাড়ি পথচারীদের ধাক্কা দিয়ে পাঁচজনকে আহত করে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এই ঘটনাকে সন্ত্রাসী ঘটনা বলে আখ্যায়িত করেছে।

গুলির আওয়াজের পরপরই প্রধানমন্ত্রী তেরেসা মেকে তার দপ্তর থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ওয়েস্টমিনস্টারে সংসদ ভবন এলাকার ভেতরে এক ব্যক্তিকে ছুরি হাতে দেখা গেছে। গোটা সংসদ এলাকা বন্ধ করে দেয়া হয়েছে। সংসদের অধিবেশন মুলতবি করে দেয়া হয়েছে। সংসদের ভেতর থেকে রাজনীতিক ও সাংবাদিকরা টুইট করে জানিয়েছেন তারা ভবনের বাইরে জোর আওয়াজ শুনতে পেয়েছেন।

ব্রিটিশ এক রাজনীতিক যিনি সংসদের ভেতরে ছিলেন তাকে উদ্ধৃত করে খবর দেয়া হচ্ছে এক ব্যক্তি পুলিশকে ছুরি মেরে আহত করেছে। এরপর সশস্ত্র পুলিশ তাকে গুলি করেছে বলে জানা যাচ্ছে, তবে ঐ ব্যক্তি মারা গেছে কীনা তা এখনও নিশ্চিত করা যায় নি।

দ্বিতীয় আরেকটি ঘটনায় সংসদের পাশেই ওয়েস্টমিনস্টার সেতুর উপর পাঁচজন ব্যক্তির উপর একটি গাড়ি চালিয়ে দেয়ার খবর পাওয়া যাচ্ছে।

এদিকে সংসদের ভেতর থেকে কাউকে বেরতে বারণ করা হয়েছে।

বিবিসির ওয়েস্টমিনিস্টার সংবাদদাতা জানিয়েছেন, পুলিশ তাকে বলেছে একজনকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। সংসদসদস্যরা বলছেন তিন থেকে চারটি গুলির আওয়াজ শোনা গেছে। গোটা এলাকা জুড়ে সশস্ত্র পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে। অন্তত ১২ জন সেতুর উপরের হামলায় আহত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। সংসদ এলাকার ভেতরে আরও মানুষ আহত হয়ে পড়ে আছেন। খবর- বিবিসি বাংলা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!