• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ব্লাড ক্যান্সারে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু


রাবি প্রতিনিধি মে ২০, ২০১৮, ১০:১২ এএম
ব্লাড ক্যান্সারে রাবি শিক্ষার্থীর অকাল মৃত্যু

রাবি: আরেকজন মেধাবী শিক্ষার্থীকে হারালো রাজশাহী বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নজরুল দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিলেন। গত শুক্রবার রাতে ঢাকার মিরপুর ডেলটা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরপারে পাড়ি জমান।

নাজমুল (২০) কম্পিউটার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার দেশের বাড়ি  কুড়িগ্রাম জেলার রৌমারি। পিতা নজরুল ইসলাম।
বিভাগ ও সহপাঠীদের মাধ্যমে জানা যায়, নজিমুল দীর্ঘ দিন যাবৎ ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত ছিল। তবে সেটা ডাক্তারের কাছে গত মাসে ধরা পড়ে।

তারপর থেকে চিকিৎসার চেষ্টা করে তার পরিবার ও বিভাগ। আর্থিক সহযোগীতার জন্য তার পরিবারের পক্ষ থেকে তার মামা বিভাগে এসেছিল। তাকে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীর আর্থিক সহযোগীতা করেছিল। দেশে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল। তবে দেশের বাইরে চিকিৎসা নেওয়া জন্য তার শরীর সাপোর্ট করেনি তার জন্য বিদেশে চিকিৎসা করা সম্ভব হয়নি।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক সোমলাল দাস বলেন, ‘নাজমুলের চিকিৎসার আর্থিক সহযোগীতার জন্য বিভাগ থেকে টাকা তোলা হয়েছিল। কিন্তু তাকে বাঁচানো গেল না। আর একটু চেষ্টা করলে হয়ত তাকে বিদেশে নেওয়া সম্ভব হতো’।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!