• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বড় ক্ষতির মুখে সাকিব-তামিমরা!


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৭, ০২:১২ পিএম
বড় ক্ষতির মুখে সাকিব-তামিমরা!

ঢাকা: বিদেশী ঘরোয়া লিগে সাকিব আল হাসান-তামিম ইকবালদের অংশগ্রহণে লাগাম টানতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বছরে দুটির বেশি বিদেশী লিগে খেলার সুযোগ পাবেন না জাতীয় দলের ক্রিকেটাররা। এ ব্যাপারে সিদ্ধান্তও হয়ে গেছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘এটি বোর্ডের একটি নীতিনির্ধারণী সিদ্ধান্ত। আমরা বছরে দুটি ছাড়পত্র দেব। এটি কেস-বাই-কেস ভিত্তিতে দেয়া হবে এবং নতুন নিয়ম সঙ্গে সঙ্গেই কার্যকর করা হবে। আমরা খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রাম দিতে চাই, যাতে তারা চোট সামলে উঠতে পারে। আন্তর্জাতিক ম্যাচে আমরা সব খেলোয়াড়কে তৈরি রাখতে চাই।’

বিসিবি এই সিদ্ধান্ত কার্যকর করবে সব ধরনের লিগের ক্ষেত্রেই। এই সিদ্ধান্তের বাইরে ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। তবে এই নিয়মে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবেন সাকিব। তারপরই হয়তো নাম চলে আসবে তামিমের। কারণ বাঁ-হাতী ওপেনার এখন বিভিন্ন দেশের ঘরোয়া লিগে ডাক পাচ্ছেন। কিছুদিন আগেই তিনি আরব আমিরাতে টি-টেন ক্রিকেট লিগে সুযোগ পেয়েছেন। তার সঙ্গে সাকিব-মোস্তাফিজও আছেন। পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন, সাকিব, তামিম, মোস্তাফিজ ও মাহমুদউল্লাহ। তাই স্বাভাবিকভাবেই এই ক্রিকেটাররা বেশি আর্থিক ক্ষতির সম্মখীন হবেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!