• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বড় জয়ে কোপার ফাইনালে মেসির আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০১৬, ১০:২৫ এএম
বড় জয়ে কোপার ফাইনালে মেসির আর্জেন্টিনা

২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর শেষ ধাপে পৌঁছে গেছে মেসির আর্জেন্টিনা। লিওনেল মেসির রেকর্ডের দিনে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেছে জেরার্দো মার্তিনোর দল।

মেসি-হিগুয়েনদের দুর্দান্ত নৈপুণ্যে বড় জয় নিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এ নিয়ে টানা দুইবার কোপার ফাইনালে উঠলো লিওনেল মেসির দল। বাংলাদেশ সময় বুধবার (২২ জুন) সকালে অনুষ্ঠিত ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেছেন হিগুয়েন। একটি করে গোল করেছেন মেসি ও লাভেজ্জি। নিজে একটি গোল করা ছাড়াও সতীর্থদের দিয়ে দুটি গোল করিয়েছেন এই বার্সা তারকা।

হিউস্টনে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকা আর্জেন্টিনা ম্যাচের ৩ মিনিটেই লাভাজ্জির গোলের এগিয়ে যায়। মেসির বাড়ানো বলে গোল করেন পিএসজি তারকা। ম্যাচের ৩২ মিনিটে দর্শনীয় এক ফ্রি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি নিজেই।

ডি-বক্সের খানিকটা বাইরে মেসিকে ফাউল করে বিপদ ডেকে আনেন ক্রিস ওন্ডোলোভস্কি। ফ্রি-কিক নেওয়ার আগে বুটের ফিতা সময় নিয়ে বাঁধলেন মেসি। তারপর নিলেন বাঁ পায়ের বাঁকানো এক শট। বল ডান কোণের ক্রসবার ঘেঁষে ঢুকলো জালে। সঙ্গে সঙ্গে রেকর্ডের খাতায় রেখা হলো মেসির নাম।

আর্জেন্টাইন কিংবদন্তি বাতিস্তুতার রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ গোল দাতা হলেন বার্সার এই তারকা। আর্জেন্টিনার হয়ে মেসির গোল হলো ৫৫টি। ১১২ ম্যাচ খেলে এই রেকর্ড গড়লেন মেসি। বাতিস্তুতা ৫৪ গোল করেছিলেন ৭৮ ম্যাচ খেলে।

২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও এগিয়ে যায় আর্জেন্টিনা। ৫০ মিনিটের মাথায় স্কোর ৩-০ করেন গঞ্জালো হিগুয়েন। খেলার ৮৬ মিনিটে আমেরিকার ডিফেন্সকে বোকা বানিয়ে দুর্দান্ত এক পাস দেন ফাঁকায় দাড়ানো হিগুয়েনকে। দারুণ ওই পা থেকে শুধু পা লাগিয়ে গোল করেন হিগুয়েন। ৪-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জেরার্ডো মার্টিনোর শিষ্যরা।

একমাত্র আর্জেন্টিনাই গ্রুপ পর্বের তিন ম্যাচে জয় পায়। সেমিফাইনালসহ ৫ ম্যাচে প্রতিপক্ষের জালে ১৮ বার বল পাঠালেন মেসি-হিগুয়েইনরা। বিপরীতে দু’টি গোল হজম করেন গোলরক্ষক সার্জিও রোমেরো। নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে বাংলাদেশ সময় আগামী সোমবার সকালে ফাইনালে ১৪ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ চিলি ও কলম্বিয়ার মধ্যে বিজয়ী দল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!