• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভনের সেরা একাদশে সাকিব, নেই বিরাট


ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০১৭, ১২:৫৯ পিএম
ভনের সেরা একাদশে সাকিব, নেই বিরাট

ঢাকা : ভারতকে হারিয়ে পাকিস্তানের শিরোপা জয়ের মাধ্যমে পর্দা নেমেছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির। তবে আসর শেষ হলেও এখনও চলছে এই টুর্নামেন্ট নিয়ে কাটাছেঁড়া। কারা ভালো খেলল, কারা আশানুরূপ পারফর্ম করতে ব্যর্থ হলো সেসব নিয়ে আলোচনার যেন শেষ নেই।

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হওয়ার পর থেকেই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিসহ ক্রিকেটের অন্যান্য ওয়েবসাইট ও বিশ্লেষকরা পারফর্মেন্সের ভিত্তিতে সেরা একাদশ তৈরি করছেন। এবং সেই আলোচনার আগুনে নতুন করে ঘি ঢাললেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

টুইটারে তিনি জানিয়েছেন, এবারের চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশ। এবং সেই একাদশে জায়গা হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে বিভিন্ন সেরা একাদশে তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ জায়গা পেলেও, ভনের একাদশে সাকিবই বাংলাদেশের একমাত্র প্রতিনিধিত্বকারী।

কিন্তু ভনের একাদশে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার জায়গা হলেও, জায়গা হয়নি ভারত অধিনায়ক বিরাট কোহলির। আর এ জন্য ইতিমধ্যেই ভারতীয় সমর্থকগোষ্ঠীর তোপের মুখে পড়তে হয়েছে সাবেক এই ইংলিশ অধিনায়ককে।

ভনের একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় রয়েছেন। পাকিস্তানের অধিনায়ক সরফরাজই তার দলের অধিনায়ক। এছাড়া ইংল্যান্ডের তিনজন, ভারতের দুইজন ও বাংলাদেশের একজন আছেন এই একাদশে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার কোনো খেলোয়াড়কে এই তালিকায় আসার যোগ্য মনে করেননি ভন।

মাইকেল ভনের সেরা চ্যাম্পিয়নস ট্রফি একাদশ : ফাখার জামান, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, জো রুট, সাকিব আল হাসান, সরফরাজ আহমেদ (অধিনায়ক), বেন স্টোকস, আদিল রশিদ, মোহাম্মদ আমির, হাসান আলি ও জুনাইদ খান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!