• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ঢাবি ছাত্র আটক


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৪:৩২ পিএম
ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ঢাবি ছাত্র আটক

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে  ঢাবি শিক্ষার্থীসহ দুই জনকে আটক করে পুলিশে দিয়েছে প্রশাসন।

শুক্রবার(২২ সেপ্টেম্বর) সকালে পরীক্ষা চলাকালীন সময়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ৬০৫৪ নং রুম থেকে ঢাবির এক শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। আটক ঢাবি মো. শাহজান আলী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ও সূর্যসেন হলের আবাসিক ছাত্র।

আটকের পর প্রক্টর অফিসে এনে জিজ্ঞাসাবাদ করা হলে শাহজান জানায়, চুক্তির ভিত্তিতে তানসেন মিয়া নামের এক ভর্তিচ্ছু ছাত্রের হয়ে প্রক্সি দিতে যায়। এজন্য সে ওই ভর্তিচ্ছুর সাথে সাড়ে ৩ লক্ষ টাকার চুক্তি করে।

পরে শাহজানের মোবাইল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী তানসেনকে কল দিয়ে অপরাজেয় বাংলার কাছে আসতে বলা হয়। সেখান থেকে সাংবাদিকদের সহযোগিতায় প্রক্টরিয়াল টিম তানসেনকে ধরে। এসময় তানসেনের সাথে থাকা তার বড় ভাই কাউছার মিয়া পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সাংবাদিকরা তাকে ধরে ফেলে। 

তানসেনের বাড়ি নরসিংদীর শিবপুরে। সে ঢাকা কলেজ থেকে এবছর এইচএসসি পাশ করেছে।

এর আগে ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত সন্দেহে শহীদ মিনার এলাকা থেকে ৩ জনকে আটক করে পুলিশে দেয় ঢাবি প্রশাসন। তারা সবাই ঢাবির সাবেক ছাত্র ছিল বলে জানা যায়।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, শাহজানের বিষয়ে আমাদের কাছে আগেই গোপন তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে তাকে ধরা হয় এবং তার সহযোগিতায় তানসেনকে ধরা হয়। তাদের বিষয়ে আরো অনুসন্ধান করতে পুলিশকে বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!