• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
২০ দলীয় জোটের বৈঠক

ভারত নয়, সরকারবিরোধী জনমত তৈরির সিদ্ধান্ত


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৩, ২০১৭, ১১:১৫ এএম
ভারত নয়, সরকারবিরোধী জনমত তৈরির সিদ্ধান্ত

২০ দলীয় জোটের বৈঠকে সভাপতিত্ব করছেন বেগম খালেদা জিয়া

ঢাকা : প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর এবং দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গতকাল বুধবার (১২ এপ্রিল) রাতে  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। ভারত নয়, আওয়ামী লীগ সরকারবিরোধী জনমত তৈরির সিদ্ধান্ত নিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জোটের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী ভারতের সঙ্গে সম্প্রতি করা চুক্তি ও সমঝোতা স্মারককে জাতীয় স্বার্থবিরোধী হিসেবে উপস্থাপন করা হবে। এছাড়া সরকারের নানা অপশাসন, দুর্নীতি ও অনিয়ম নিয়ে লিফলেট তৈরি করে দেশব্যাপী বিতরণ করা হবে। কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি চারদলীয় জোট সরকারের সময় হয়েছিল বলে বৈঠকে খালেদা জিয়া জানান। আর সেই সময় প্রকাশিত গেজেট জনগণের কাছে তুলে ধরার সিদ্ধান্ত হয়।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে সোমবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। বুধবার বিকালে এ ইস্যুতে সংবাদ সম্মেলন করেন তিনি। এরপর রাতে জোট নেতাদের সঙ্গে বৈঠক করেন।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে জাতীয় পার্টি (কাজী জাফর) টিআইএম ফজলে রাব্বী, বিজেপির আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের এমএ রকীব, জাগপার শফিউল আলম প্রধান, এলডিপির আবদুল করীম আব্বাসী, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপের জেবেল রহমান গনি, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, ইসলামিক পার্টির আবু তাহের চৌধুরী, পিপলস লীগের গরীবে নেওয়াজ, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাঈদ আহেমেদ, জমিয়তের উলামে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, খেলাফত মজলিশের মাওলানা শফিকউদ্দিন, ডিএলের সাইফুদ্দিন মনি ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতেই সংবাদ সম্মেলনে দেয়া খালেদা জিয়ার বক্তব্যের সমর্থন জানান জোট নেতারা। এ সময় এক নেতা বলেন, আমাদের অবস্থান যেন ভারতবিরোধী না হয়। কারণ ভারত তার দেশের স্বার্থে কাজ করবে এটাই স্বাভাবিক। বাংলাদেশের জনগণের স্বার্থ রক্ষায় আমাদের সরকার ব্যর্থ হয়েছে। তাই ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধেই জনমত তৈরি করতে হবে। বৈঠকে খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে বুকলেট করে তা জনগণের কাছে বিতরণের সিদ্ধান্ত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!