• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারত-পাকিস্তানকে মিলিয়ে দিলেন অশ্বিন-ইয়াসির!


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৬, ০৯:৩১ পিএম
ভারত-পাকিস্তানকে মিলিয়ে দিলেন অশ্বিন-ইয়াসির!

অশ্বিন-ইয়াসির

ভারতের রবিচন্দ্র অশ্বিন বল হাতে যা করছেন তা এক কথায় অবিশ্বাস্য। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতকে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জেতাতে রেখেছেন বড় ভুমিকা। তার আগে ক্যারিবিয়ান সফরেও বল-ব্যাটে সমান পারফর্ম করেছেন। অশ্বিনের অফ স্পিনে নাকাল ক্রিকেট বিশ্বের নামকরা ব্যাটসম্যানরা। পাকিস্তানের হয়ে ঠিক একই কাজ করে যাচ্ছেন ইয়াসির শাহ। তাদের মধ্যে পার্থক্য হলো ইয়াসির লেগ স্পিনার, অশ্বিন অফ স্পিনার।

তবে একটা জায়গায় দুজনকে এক বিন্দুতে মিলিয়ে দিয়েছে। কাশ্মির নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে যখন চরম বৈরিতা চলছে ঠিক সময়ই এই দুই স্পিনার একে অন্যকে প্রশংসাবৃষ্টিতে ভাসিয়েছেন। অবিশ্বাস্যই বটে!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টেই ১০০ উইকেটের গর্বিত মালিক হয়েছেন ইয়াসির। সবচেয়ে দ্রুততমদের সংক্ষিপ্ত তালিকায় তিনি রয়েছেন পঞ্চম স্থানে। পক্ষান্তরে সবচেয়ে কম টেস্টে ২০০ তম টেস্ট উইকেট পেয়েছেন অশ্বিন। মাত্র ১৭ টেস্টে ১০০ উইকেটের মালিক ইয়াসিরকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন অশ্বিন। অভিনন্দন পেয়ে যারপনারই খুশি ইয়াসির বলেছেন,‘ দ্বিতীয় দ্রুততম ২০০ উইকেটের মালিক যখন এভাবে অভিনন্দন জানান তখন অনুপ্রাণিত বোধ করি।’

অশ্বিনের ২০০ তম উইকেট পেতে খেলতে হয়েছে ৩৭টি টেস্ট। ইয়াসিরের আক্ষেপ তিনি কখনো ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে পারেননি। খেলবেনইবা কি করে ২০০৮ সালে মুম্বাই হামলার পর থেকে যে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। উরির হামলার পর দুদেশের মধ্যে যে তিক্ত সম্পর্ক তৈরি হয়েছে তাতে ইয়াসিরকে ভারতের সঙ্গে টেস্ট খেলতে লম্বা সময়ই অপেক্ষা করতে হতে পারে!


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!