• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারত সীমান্তে চীনের মিসাইল নিক্ষেপ (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১৮, ২০১৭, ১২:৩১ এএম
ভারত সীমান্তে চীনের মিসাইল নিক্ষেপ (ভিডিও)

ঢাকা: ভারত সীমান্তের কাছে তিব্বতে ট্যাঙ্ক থেকে গোলাবারুদ নিক্ষেপ করেছে চীন। যুদ্ধের পূর্ব প্রস্তুতি হিসেবে ১১ ঘণ্টার একটি মহড়া দিয়েছে চীনের সৈন্যরা। এসময় তারা যুদ্ধ বিমান ধ্বংস করতে গোলা নিক্ষেপের মহড়া দেয়।

কিন্তু চীন সীমান্তের মধ্যেই তা সীমাবদ্ধ ছিল নাকি ভারতের দিকে ছুঁড়ে মেরেছে সে ব্যাপারে কিছু উল্লেখ করেনি। অপরদিকে কয়েকটি চ্যানেল বলছে ভিন্ন কথা। চ্যানেলগুলো ভারতীয় সেনা নিয়ে খুবই স্পর্শকাতর কিছু নিউজ তাদের ওয়েবসাটে পর্যন্ত প্রকাশ করেছে।

এমনকি ভারতের সিকিমে অবস্থিত প্রতিনিধির বক্তব্যও প্রচার করেছে। কিন্তু তাদের বক্তব্যের ব্যাপারে কোনো ভিডিও ফুটেজ বা ভারতীয় সেনার দায়িত্বশীল কারো বক্তব্য দিতে পারেনি।

চীনের টেলিভিশন সিসিটিভি ওই মহড়ার কিছু ভিডিও প্রকাশ করেছে। কিন্ত এই যুদ্ধ মহড়া কোথায়, কখন হয়েছে সে বিষয়ে কোনো বর্ণনা দেয়নি।

চায়না টিভির সূত্র ধরে ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানায়, ১১ ঘণ্টার মহড়ায় চীনা সৈন্যরা এলাকাটিকে যুদ্ধক্ষেত্রে পরিণত করে। শত্রু পক্ষকে ঘায়েল করার কৌশলগুলোর অনুশীলন করে। এজন্য সত্যি সত্যি বিমান ধ্বংসকারী বোমা নিক্ষেপ করে। ট্যাঙ্ক থেকে দুর পাল্লার গোলা ও রকেট লাঞ্চার হামলা চালায় লক্ষ্যবস্তুতে।

এনিডিটিভি জানায়, সোমবার(১৭ জুলাই) কোনো এক সময়ে চীন এ মহড়ার আয়োজন করে।

ভিডিও

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!