• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতকে হারিয়ে বেসবলে স্বরণীয় অভিষেক বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৮, ০৬:৪৮ পিএম
ভারতকে হারিয়ে বেসবলে স্বরণীয় অভিষেক বাংলাদেশের

ঢাকা: ২০০৬ সালে যাত্রা শুরুর প্রায় এক যুগ পর আন্তর্জাতিক বেসবলে অভিষেক হলো বাংলাদেশের। জয় দিয়েই সেই মুহুর্তটি স্বরণীয় করে রাখল লাল সবুজের বেসবল দল। তাও আবার ভারতের মাটিতে স্বাগতিক দলকে হারিয়ে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) ভারতের আসাম রাজ্যের গৌহাটি ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এবিএফআই প্রেসিডেন্সিয়াল কাপ আন্তর্জাতিক বেসবল চ্যাম্পিয়নশিপের প্রথম খেলায় স্বাগতিক ভারতকে ৩৩-১২ পয়েন্টে উড়িয়ে দিয়েছে লাল সবুজের জার্সিধারীরা।  

এদিন খেলার শুরু স্বাগতিক ভারতীয় দলের বিপক্ষে আধিপত্য বিস্তার করে বাংলাদেশ দল। শেষ পর্যন্ত সেটি বজায় রেখে বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সেই সঙ্গে অভিষেক ম্যাচটি স্বরণীয় হয়ে থাকবে লাল সবুজের বেসবল দলের জন্য। বুধবার নিজেদের দ্বিতীয় খেলায় নেপাল বেসবল দলের বিপক্ষে লড়বে বাংলাদেশ বেসবল দল।  

উল্লেখ্য, ২০০৬ সালে বাংলাদেশে বেসবল শুরু হওয়ার পর থেকে এই প্রথম কোন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করল তারা। অ্যামেচার বেসবল ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে আসাম রাজ্যের গৌহাটিতে ২২ এপ্রিল পর্দা উঠেছে এবিএফআইপি প্রেসিডেন্সিয়াল কাপ বেসবল টুর্নামেন্ট-২০১৮ এর। এই প্রতিযোগিতায় বাংলাদেশ বেসবল দলকে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। শুক্রবার সকালে আগড়তলা হয়ে সড়কপথে ভারত যায় ২৮ সদস্যের বেসবল দল।

২৮ এপ্রিল ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ৮টি দল। বাংলাদেশের পাশাপাশি স্বাগতিক ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইরাক, ইরান ও ভুটান এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!