• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতকে হারিয়ে যুব এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৭, ০৫:২১ পিএম
ভারতকে হারিয়ে যুব এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

ঢাকা: আগের ম্যাচেই বাংলাদেশের যুবাদের কাছে স্রেফ উড়ে গিয়েছিল মালয়েশিয়া। কুয়ালালামপুরে মঙ্গলবার (১৪ নভেম্বর) শক্তিশালি ভারতও বাংলাদেশের নিকট উড়ে গেল। ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে সাইফ হাসানরা ম্যাচটা জিতে নিয়েছে ৮ উইকেটে। এই হারে যুব এশিয়া কাপ থেকে বিদায় নিল ভারত। গ্রুপ পর্বে তারা নেপালের কাছেও হেরেছিল।

বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩২ ওভারে। তাতে আগে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। পিনাক ঘোষ আর নাঈম শেখের ওপেনিং জুটিতে আসে ৮২ রান। মন্দ্বীপ সিং জোড়া ধাক্কা দিলে ২৬ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ।

তবে পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়ের দুর্দান্ত ব্যাটিং আর কোনো বিপদ হতে দেননি। দুজনে মিলে তৃতীয় উইকেটে ৮৩ রান যোগ করেন। ফলে ২৪ বল বাকি থাকতেই ৮ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ। পিনাক ৮১ এবং হৃদয় অপরাজিত ছিলেন ৪৮ রানে।

অবশ্য এদিন টস জিতেছিল বাংলাদেশই। ভারত আগে ব্যাট করে ৩২ ওভারে ৮ উইকেটে তোলে ১৮৭ রান। এই রান হেসেখেলেই টপকে গেছে বাংলাদেশের যুবারা। অথচ ঘরের মাঠে গত মাসেই তারা আফগানিস্তানের সঙ্গে সিরিজ হেরেছিল। তখন তাদের নিয়ে বেশ সমালোচনাও হয়েছিল। মালয়েশিয়ায় যুব এশিয়া কাপে যেন সেই সমালোচনারই জবাব দিল সাইফরা। গ্রুপ পর্বে টানা তিন জয়ে সেমিফাইনালে ওঠা  বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

আগামী বৃহস্পতিবার হবে ম্যাচটি। গতবার এশিয়া কাপে বাংলাদেশকে বিদায় নিতে হয়েছিল সেমিফাইনালে। দেখা যাক এবার পাকিস্তান বাধা পেরিয়ে সাইফরা ফাইনালে জায়গা করে নিতে পারে কি না?

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!