• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভারতবধ হলেই সেমিতে বাংলাদেশের যুবারা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৮, ০৭:৩৪ পিএম
ভারতবধ হলেই সেমিতে বাংলাদেশের যুবারা

ফাইল ছবি

ঢাকা: ঘরের মাঠে অনুষ্ঠিত গত আসরের সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডে অনুষ্ঠানরত অনূর্ধ-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লাল সবুজের যুবারা। ২৬ জানুয়ারি ভোর সাড়ে ৩টায় ভারতের মুখোমুখি হবে আফিফ-সাইফরা। আর জিতলেই টানা দ্বিতীয়বারের মতো শেষ চারের টিকিট নিশ্চিত হবে জুনিয়র টাইগারদের।  

নামিবিয়াকে ৮৭ রানে হারিয়ে এবারের যুব বিশ্বকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ জিততেও খুব বেশি বেগ পেতে হয়নি বাংলাদেশকে। কানাডাকে ৬৬ রানে হারিয়ে দেয় তারা। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হারে বাংলাদেশের যুবারা। এই হারে কোন ক্ষতি হয়নি তাদের। কারণ, ‘সি’ গ্রুপের রানার-আপ হয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে যায় বাংলাদেশ।

সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত। অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয় পেয়েছে তারা। টুর্নামেন্টের ফেভারিট দল হিসেবেই শেষ আটে নাম তুলেছে ভারত। ঠিক তেমনি ফেভারিট হিসেবেও কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ। দলগত পারফরমেন্সেই শেষ আটে উঠলো টাইগাররা।

যেমনটা দেশ ছাড়ার আগে বলেছিলেন বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান, ‘বিশ্বকাপ অনেক বড় একটি মঞ্চ, এ ধরনের মঞ্চে চাপ অনেক বেশি থাকে। তবে দলের সবাই যদি চাপকে দূরে রেখে নিজেদের সেরা পারফরমেন্স করতে পারে তবে অবশ্যই ভালো ফল করা সম্ভব। আমরা ধাপে ধাপে এগোতে চাই। আমাদের লক্ষ্য এবারের আসরে এক নম্বর দল হওয়া।’

টুর্নামেন্টের এক নম্বর দল হওয়া থেকে তিনটি জয় দূরে দাঁড়িয়ে বাংলাদেশের যুবারা। কোয়ার্টার ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জয়ের দিকে এগিয়ে যেতে পিছপা করবে না পিনাক-আফিফরা। টুর্নামেন্টের অন্য দু’টি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড-আফগানিস্তান।

বুধবার টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে পাকিস্তান ৩ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ক্রাইস্টচার্চে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৩ বল বাকি রেখে ৭ উইকেটে ১৯০ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!