• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভারতীয় বোলারদের ঠেঙিয়ে সেঞ্চুরি শাহজাদের, ধোনিদের জিততে চাই ২৫৩


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১০:১০ পিএম
ভারতীয় বোলারদের ঠেঙিয়ে সেঞ্চুরি শাহজাদের, ধোনিদের জিততে চাই ২৫৩

ঢাকা: মোহাম্মদ শাহজাদ যে ভারতীয় বোলারদের এভাবে তুলোধুনো করবে সেটা কে ভেবেছিলেন। মহেন্দ্র সিং ধোনিকে আদর্শ মানা শাহজাদ এদিন সেঞ্চুরি তুলে নিলেন। সঙ্গে অলরাউন্ডার মোহাম্মদ নবীর ৬৪ রানের সৌজন্যে ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে ২৫২ রান তুলেছে আফগানিস্তান।

সুপার ফোরের দুই ম্যাচ হেরে এশিয়া কাপের ফাইনালের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে আফগানিস্তান। ভারতের মতো শক্তিশালী বোলিংয়ের বিরুদ্ধে তাই আফগানদের থেকে প্রত্যাঘাতের প্রত্যাশাও কম ছিল। তবে ব্যাট হাতে ঝড় তুলে ভারতীয় বোলারদের সব হিসেব নিকেষ পাল্টে দেন আফগান ব্যাটসম্যানরা। ম্যাচ জিততে ভারতকে করতে হবে ২৫৩।

ওপেনিংয়ে নেমে ১১৬ বলে ১২৪ রানের ইনিংস খেলেন শাহজাদ। ভারতের বিরুদ্ধে সেঞ্চুরির পর  তাঁকে ‘আফগান হিটম্যান’ বলা হচ্ছে। শাহজাদ নিজের ইনিংসটি সাজিয়েছেন ১১টি চার ও ৭টি ছক্কার সাহায্যে। এটি তাঁর ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি হলেও টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে তাঁর প্রথম সেঞ্চুরি৷ ভারতীয় বোলারদের চাপে ফেলে দেয় শহজাদের মারকাটারি ব্যাটিং।

দীর্ঘ সময় পর অধিনায়কত্ব করতে নেমে শাহজাদের ইনিংসে ধোনিকেও বেশ চাপ পড়তে দেখা যায়। ভারতীয় বোলারদের মধ্যে জাদেজা তিনটি, কুলদীপ দুটি উইকেট পেয়েছেন। একটি করে উইকেট পেলেন যাদব, খলিল, চাহার।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!