• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ভারতে আতশবাজি কারখানায় ভয়াবহ আগুন, ৮ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৭:১০ পিএম
ভারতে আতশবাজি কারখানায় ভয়াবহ আগুন, ৮ জনের মৃত্যু

ঢাকা: ভারতের পূর্বাঞ্চলের ঝাড়খণ্ড প্রদেশের পূর্ব সিংভূম জেলায় একটি অবৈধ আতশবাজির কারখানায় ভয়াবহ আগুন লেগে এখন পর্যন্ত ৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছে কমপক্ষে ২৫ জন।

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া এ খবর জানিয়েছে।

এনডিটিভি জানায়, সিংভূমের বহরাগোড়ার কাছে অবস্থিত কুমারডুবি গ্রামে এই অগ্নিকাণ্ড ঘটে। কুমারডুবি গ্রামের প্রায় প্রতিটি ঘরেই অবৈধভাবে কারখানা বানিয়ে আতশবাজি তৈরি করা হয় বলে জানিয়েছে পুলিশ। এমনই একটি তিনতলা কারখানায় বাজি তৈরির সময় কোনোভাবে হঠাৎ বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের তীব্রতায় মুহূর্তের মাঝে আশপাশের ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দমকল বাহিনীর ১০টি ইঞ্জিন ও অ্যাম্বুলেন্স পৌঁছেছে। পুলিশ জানিয়েছে, ওই কারখানায় ঘন ঘন বিস্ফোরণ হতে থাকায় তারা এবং দমকলের গাড়ি সহজে পৌঁছাতে পারছিল না। বিস্ফোরণ এড়িয়ে তাদের সেখানে পৌঁছাতে অনেকটা সময় লেগেছে। ফলে কত জন মারা গেছে বা আহত হয়েছে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না।ভারত-আতশবাজি কারখানা-আগুন

পূর্ব সিংভূমের পুলিশ সুপার (গ্রামীণ) প্রভাত কুমার ঘটনাস্থলে রয়েছেন বলে জানিয়েছে আনন্দবাজার। তিনি জানান, আহত বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!