• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে দুই বাংলাদেশি গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক জুন ১, ২০১৭, ০২:৫৫ এএম
ভারতে দুই বাংলাদেশি গ্রেপ্তার

ঢাকা : ভারতে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। একজন পরিচয় গোপন করে পাসপোর্ট বানাতে গিয়ে এবং অপরজন ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও সে দেশে থেকে যাওয়ায় গ্রেপ্তার হয়েছেন। 

জানা গেছে, বেশ কিছুদিন আগে সীমান্ত পেরিয়ে ভারতে গিয়েছিলেন চট্টগ্রামের বাসিন্দা ডেভিড বরুয়া ওরফে সন্তোষ বর্মণ। পরিচয় গোপন করে এক এজেন্টের সাহায্যে বানিয়েছিলেন নকল ভোটার কার্ড। এরপর সেই নকল ভোটার কার্ড দেখিয়ে বানান আধার কার্ড। একে একে ব্যাংকের পাশবইসহ অন্য প্রয়োজনীয় নথিও সংগ্রহ করেছিলেন তিনি। 

পাসপোর্ট-ভিসার আবেদন করেই গোল পাকালেন ডেভিড ওরফে সন্তোষ। শিলিগুড়ির উৎপল নগরের যে ঠিকানা তিনি দিয়েছিলেন তা পুলিশ ভেরিফিকেশনে ভুয়া বলে প্রমাণিত হয়। স্পেশাল ব্রাঞ্চের পক্ষ থেকে শুরু হয় খোঁজখবর। অবশেষে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে গ্রেপ্তার করা হয় তার এজেন্ট শিলিগুড়ির শক্তিগড়ের বাসিন্দা অরূপ কুমার দাসকে।

অন্যদিকে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও ভারতে থাকার অভিযোগে শিলিগুড়ি থেকে গ্রেপ্তার কারা হয় বাংলাদেশের মোহাম্মদ রাজু আহমেদকে। তিনি শিলিগুড়ি গিয়ে কাপড়ের ব্যবসা শুরু করেন। তার ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও বাংলাদেশে ফিরে আসেননি। তাই আইন ভাঙার অপরাধে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। 

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!