• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে বৃষ্টিপাতে ২৭ জনের প্রাণহানি


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২১, ২০১৬, ০৪:৪১ পিএম
ভারতে বৃষ্টিপাতে ২৭ জনের প্রাণহানি

ভারতের মধ্যপ্রদেশ, রাজস্থান ও উত্তরাখন্ড প্রদেশে গত দুই দিনের বৃষ্টিপাতের সঙ্গে সংশ্লিষ্ট পৃথক ঘটনায় কমপক্ষে ২৭ জনের প্রাণহানি হয়েছে। উর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা আজ রোববার (২১ আগস্ট) বলেন, মধ্যপ্রদেশে শুক্রবার সন্ধ্যা থেকে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাগর জেলায় একটি ঘর ধসে সাত জনের প্রাণহানি হয়েছে। এছাড়া পশ্চিমাঞ্চলের রাজস্থান রাজ্যে অপর একটি বাড়ি ধসে পাঁচ জন মারা গেছে।

তিনি বলেন, উত্তরাঞ্চলের উত্তরাখন্ড রাজ্যের পাউরি জেলায় শনিবার প্রবল বৃষ্টিপাতের পর পাহাড় থেকে বড়বড় পাথর গড়িয়ে একটি বাড়ির ওপর এসে পড়ে। এতে বাড়িটি মাটির সাথে মিশে যায়। এ ঘটনায় এক পরিবারের সাতজন মারা যায়।

তিনি বলেন, ভারতের সামরিক বাহিনী উদ্ধার তৎপরতায় হেলিকপ্টার নিয়োজিত করেছে এবং তিনটি রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিমানে করে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, পূর্বাঞ্চলের বিহার ও উত্তর প্রদেশ রাজ্যের বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আবহাওয়া অফিস তিনটি রাজ্যে আগামী ২৪ ঘন্টায় ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে এবং দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা যেকোন ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!