• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে মাওবাদীদের হামলা, ১০ পুলিশ নিহত


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৬, ০৪:১৬ পিএম
ভারতে মাওবাদীদের হামলা, ১০ পুলিশ নিহত

ভারতের পূর্বাঞ্চলে আধাসামরিক কমান্ডোদের একটি কনভয়ে সন্দেহভাজন মাওবাদী বিদ্রোহীদের অতর্কিত হামলায় ১০ জন নিহত হয়েছে। পুলিশ মঙ্গলবার এ কথা জানায়। ২০১৪ সালের পর এটিই সবচেয়ে ভয়াবহ হামলা।

সোমবার (১৮ জুলাই) বিকেলে বিহার রাজ্যের আওরঙ্গবাদ জেলার ঘন জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানকালে আধাসামরিক বাহিনীকে বহনকারী কনভয় ভূমিমাইন বিস্ফোরণে বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পরপরই উভয়পক্ষে বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে অন্তত তিন বিদ্রোহী প্রাণ হারায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র এক পুলিশ কর্মকতা জানান, বিস্ফোরণে ১০ পুলিশ সদস্য নিহত ও আরো ৫ জন আহত হয়েছে। পুলিশ ও আধাসামরিক বাহিনীকে ওই অঞ্চলে পাঠানো হয়েছে। কিন্তু হামলাকারীরা পালিয়ে গেছে বলে পুলিশ জানিয়েছে।

ছত্তিশগড় জেলায় গত মার্চ মাসে পুলিশ বহনকারী একটি ট্রাক ভূমি মাইন বিস্ফোরণে উড়ে যায়। এতে সাত পুলিশ প্রাণ হারায়। এছাড়া ২০১৪ সালের ডিসেম্বরে ছত্তিশগড় জেলার প্রত্যন্ত এলাকায় মাওবাদীদের অতর্কিত হামলায় ১৩ পুলিশ নিহত ও আরো ১২ জন আহত হয়।

উল্লেখ্য, ভারতের পূর্ব ও মধ্যাঞ্চলে সশস্ত্র বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ের জন্যে সরকার হাজার হাজার আধাসামরিক ও পুলিশ মোতায়েন রেখেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!