• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভারতে মুসলিম ছাত্র নেতাকে গুলি করে হত্যা


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২, ২০১৭, ১০:২০ এএম
ভারতে মুসলিম ছাত্র নেতাকে গুলি করে হত্যা

নিহত লাফিকুল ইসলাম আহমেদ

ঢাকা: ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামের এক ছাত্রনেতা বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন। নিহত লাফিকুল ইসলাম আহমেদ আসামের স্বশাসিত বোড়োল্যান্ড এলাকার মুসলিম ছাত্র ইউনিয়ন – এবিএমএসইউ-এর সভাপতি ছিলেন। মঙ্গলবার কোকরাঝাড় শহরের খুব কাছে তিতাগুড়ি বাজারে প্রকাশ্যেই অজ্ঞাত বন্দুকধারীরা তার গুলি চালায়।

লাফিকুল ইসলাম আহমেদ বোড়োল্যান্ড অঞ্চলের মুসলমানদের স্বার্থ নিয়ে সবসময়ই সরব ছিলেন। কয়েক বছর আগে একের পর এক বোড়ো-মুসলিম দাঙ্গা চলাকালে তিনি ওই অঞ্চলের মুসলমানদের প্রতিনিধিত্বকারী কন্ঠস্বর হয়ে উঠেন।

পুলিশ বলছে, লাফিকুল ইসলাম আহমেদ স্থানীয় একটি দোকানে বসলে কিছুক্ষণের মাথায় মোটরসাইকেলে করে দুই বন্দুকধারী এসে তার মাথা লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দুই বন্দুকধারীরই মাথায় হেলমেট পরা ছিল। হত্যাকান্ডের পরেই সেখানকার মুসলিম ছাত্র ইউনিয়নের সমর্থকরা বিক্ষোভ শুরু করেন। পুলিশ বলছে, কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনও নিশ্চিত নয়। তবে ব্যক্তিগত শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড চালানো হয়ে থাকতে পারে।

বোড়োল্যান্ড এলাকার একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বিবিসিকে জানান, জঙ্গি সংগঠনগুলোকে এখন জঙ্গলের ভেতরে ঠেলে দেওয়া হয়েছে নিয়মিত অপারেশনের মাধ্যমে। তাদের এতটা সাহস হবে না যে, শহরে এসে এই ঘটনা ঘটিয়ে চলে যাবে।

যেহেতু মাথায় হেলমেট পরা ছিল, তাই দুষ্কৃতিরা পরিচয় গোপন করতে চেয়েছিল বলে সন্দেহ পুলিশের। সূত্র: বিবিসি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!