• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতেই আমিরের ‘দঙ্গল’-এর আয় তিনশো কোটি


বিনোদন ডেস্ক জানুয়ারি ৫, ২০১৭, ১২:০৯ পিএম
ভারতেই আমিরের ‘দঙ্গল’-এর আয় তিনশো কোটি

ঢাকা: মুক্তির তেরো দিনে শুধু ভারতের মাটিতেই বলিউডের সুপারস্টার অভিনেতা আমির খানের বহুল আলোচিত ছবি ‘দঙ্গল’ আয় করেছে ৩০০ কোটি রূপিরও বেশি! আর বিশ্বব্যাপী ছবিটি এখন পর্যন্ত আয় করেছে প্রায় সোয়া চারশো কোটি রূপি। বলিউডের ইতিহাসে যা বিরল!

গত বুধবার ছিল আমিরের ‘দঙ্গল’ মুক্তির তেরোতম দিন। অথচ এই দিনেও ভারতের মাটিতে ছবিটি আয় করেছে প্রায় আট কোটি রূপি। শুধু তাই না এখন পর্যন্ত ছবিটি শুধু ভারতেই আয় করেছে ৩০৩ কোটি রূপি। আর বিশ্বব্যাপী ছবিটির আয় এখন পর্যন্ত সোয়া একশো কোটি রূপিরও উপরে!     

দেশের ভেতর তিনশো কোটি রূপি আয় করে এরইমধ্যে বেশকিছু রেকর্ডেরও জন্ম দিয়েছে ‘দঙ্গল’। এই যেমন তিনশো কোটি আয় করে পিকে, বজরঙ্গি ভাইজান এবং সুলতান-এর পরে চার নম্বর কোনো ছবি হিসেবে জায়গা নিলো ছবিটি। 

২০১৪ সালে রাজ কুমার হিরানির আলোচিত ছবি ‘পিকে’তে অভিনয়ের প্রায় তিন বছর পর প্রেক্ষাগৃহে এল আমিরের নতুন ছবি ‘দঙ্গল’। আর এরজন্য ভীষণ উত্তেজনায় ছিলেন আমির খান নিজেই। কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর ছবি ‘দঙ্গল’ নিয়ে যেনো সেই উত্তেজনার সুফল ভোগ করতে চলেছেন তিনি।

‘দঙ্গল’-এর প্রদর্শনী:
ভারতজুড়ে মোট ৪৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় আমির খানের ছবি ‘দঙ্গল’

‘দঙ্গল’-এর বাজেট:
ছবির মোট বাজেট ১২৫ কোটি রুপি। এই ছবির জন্য আমির খান নিয়েছেন ৫০ কোটি রুপি। 
প্রোডাকশন ব্যয় ১০০ কোটি রুপি(আমিরের ৫০কোটি পারিশ্রমিকসহ), প্রিন্ট ও বিজ্ঞাপনে খরচ হয় ২৫ কোটি রুপি।

নীতেশ তেওয়ারির পরিচালনায় মহাবীর সিং ফোগাতের চরিত্রে অভিনয় করে এরইমধ্যে ভীষণ আলোচনার জন্ম দিয়েছেন আমির। কারণ এ চরিত্রে অভিনয় করতে যেয়ে আমির তরুণ ও বৃদ্ধ দুটো বয়সেই অভিনয় করেন। এরজন্য তাকে ২৫ কেজি ওজন বাড়াতে ও কমাতে হয়েছিল।  
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!