• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতের কাছে হেরেও সুপার ফোরে পাকিস্তান, আশাহত জাপান


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৭:৪৩ পিএম
ভারতের কাছে হেরেও সুপার ফোরে পাকিস্তান, আশাহত জাপান

ঢাকা: চির প্রতিদ্বন্দ্বি ভারতের কাছে হেরেও এশিয়া কাপ হকির দশম আসরের সুপার ফোরে জায়গা করে নিয়েছে পাকিস্তান। আর পাকিস্তানের এই জয়ে আশাহত হয়েছে জাপান। রোববার (১৫ অক্টোবর) সন্ধায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়েছে ভারত।

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে ভারত। জাপানের সমান পয়েন্ট পাওয়া সত্বেও রানার আপ হয়েছে পাকিস্তান। গোল ব্যবধানে পিছিয়ে পড়ে দ্বিতীয় রাউন্ড বা সুপার ফোর থেকে ছিটকে পড়েছে জাপান।

যে কোনো খেলাতেই ভারত-পাকিস্তান প্রতিদ্বন্দ্বিতা মানেই অন্যরকম উত্তেজনা। দুই দলের খেলায়াড়দের মধ্যে যুদ্ধাংদেহী মনোভাব। তেমনই একটি লড়াই দেখল ঢাকা। এদিন এশিয়া কাপ হকির প্রথম রা্উন্ডের শেষ খেলায় মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে অবশ্য শেষ হাঁসি হেসেছে ভারত।

শুরু থেকেই আক্রমণ, প্রতি আক্রমণে জমে উঠে খেলা। যে কারণে প্রথম কোয়াটারে কোনো দলই গোলর দেখা পায়নি। তবে দ্বিতীয় কোয়াটারেই এগিয়ে যায় ভারত। ১৭ মিনিটে চিংলেনসানার দুর্দান্ত গতির হিটে পরাভুত হয় পাকিস্তানের গোলরক্ষক (১-০)। ২১ মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল পাকিস্তান। কিন্তু পিসি থেকে গোল করতে পারেননি এজাজ আহমেদ।

উল্টো ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভারত। রমনীপ সিং বল কানেক্ট করে গোল করেন (২-০)। পরের মিনিটেই পিসি পায় ভারত। হারমান প্রীতের ড্রাগ এ্যান্ড পুশে পরাভূত হন পাকি গোলকিপার (৩-০)। ৪৮ মিনিটে ব্যবধান কমায় পাকিস্তান। সাহান আলী রিভার্স হিটে গোল করেন (১-৩)। 

শেষ পর্যন্ত ওই স্কোরেই খেলা শেষ হলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ নিয়ে ভারত এবং হেরেও গ্রুপ রানার্সআপ হয়ে সুপার ফোরে নাম লেখানোর মিশ্র অনুভূতি নিয়ে টার্ফ ছাড়ে পাকিস্তান দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!