• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভারতের প্রো-কাবাডিতে খেলবে তিন বাংলাদেশি


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ০৮:৪৭ পিএম
ভারতের প্রো-কাবাডিতে খেলবে তিন বাংলাদেশি

ঢাকা: বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি এখন ভারতীয়দের দখলে! ক্রিকেটের দেশ ভারতে আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছে খেলাটি। বিশেষ করে ২০১৪ সালে শুরু হওয়া প্রথম পেশাদার কাবাডি লীগ “প্রো কাবাডি” এর মাধ্যমে এর পরিচিতি বেড়েছে। আগামী ২৮ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টর পঞ্চম আসর। ১২ দলের এই প্রতিযোগিতায় এবার সুযোগ পেয়েছে তিন বাংলাদেশি।

অবশ্য বাংলাদেশ থেকে প্রতি আসরেই সুযোগ পেয়ে থাকেন একাধিক কাবাডি খেলোয়াড়। এবার অবশ্য সংখ্যাটা কম। এবার নিলামে বিক্রি হয়েছেন তিন বাংলাদেশী। জাতীয় দলের অভিজ্ঞ রেইডার জাকির হোসেনকে কিনেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পাটনা পাইরেটস। জাকির ছাড়া লাল-সবুজের দুই প্রতিনিধি জিয়াউর রহমান ও সোলেমান কবির। পুনেরি পল্টনে গেছেন জিয়া আর নবাগত ইউপির হয়ে খেলবেন সোলেমান। প্রো কাবাডির নিয়মিত মুখ আরদুজ্জামান নেই এবারের আসরে। অভিযোগ উঠেছে, গত দুই মৌসুম খেললেও এবার আয়োজকদের কাছে আরদুজ্জামানের নামই পাঠায়নি কাবাডি ফেডারেশন।

২৮ জুলাই উদ্বোধনী ম্যাচে খেলবে জাকিরের পাটনা পাইরেটস। পরের দিন খেলা আছে জিয়ার দল পুনেরি পল্টনের। সোলেমান কবিরের ইউপি প্রথম কোর্টে নামবে ১ আগস্ট।

পাটনা পাইরেটসের হয়ে খেলতে যাওয়া জাকির বলছেন, বিশ্বসেরাদের সঙ্গে খেলতে পারাটা সৌভাগ্যের। এখানে খেললে অভিজ্ঞতা সমৃদ্ধ হবে। নতুন সব টেকনিক শিখে কাজে লাগাতে চান দেশের হয়ে। বাংলাদেশেও প্রো কাবাডির মতো ফ্র্যাঞ্জাইজি লীগের স্বপ্ন দেখেন জাকির।

এর আগে লিগটিতে খেলেছেন এশিয়ার সেরা রেইডার জাতীয় দলের সাবেক অধিনায়ক জিয়াউর রহমান, আরদুজ্জামান মুন্সী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!