• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতের বিপক্ষে শক্ত অবস্থানে কিউইরা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৪, ২০১৬, ১২:১৬ পিএম
ভারতের বিপক্ষে শক্ত অবস্থানে কিউইরা

কানপুরের গ্রিন পার্কে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে শক্ত অবস্থান নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। স্বাগতিক টিম ইন্ডিয়ার করা ৩১৮ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে এক উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছে কিউইরা।

এর আগে নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৫০০তম ম্যাচ খেলতে নামে সুনীল গাভাস্কার, শচীন টেন্ডুলকার, কপিল দেবের ভারত। দ্বিতীয় দিন বৃষ্টিতে ভেসে যায় তৃতীয় সেশন। সফরকারীরা ৯ উইকেট হাতে রেখে ১৬৬ রান পিছিয়ে রয়েছে।

নিউজিল্যান্ডের হয়ে ওপেনার মার্টিন গাপটিল ব্যক্তিগত ২১ রান করে বিদায় নেন। তবে, দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন আরেক ওপেনার টম ল্যাথাম এবং তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন। ল্যাথাম ৫৬ আর উইলিয়ামসন ৬৫ রান করে অপরাজিত থাকেন।

টস জিতে আগে ব্যাটিংয়ে নামা ভারতের ওপেনার লোকেশ রাহুল আর মুরালি বিজয় ৪২ রান সংগ্রহ করেন। রাহুল ৩২ রানে ফিরলেও বিজয় করেন ৬৫ রান। তিন নম্বরে নামা চেতস্বর পুজারার ব্যাট থেকে আসে ৬২ রান। দলীয় ১৫৪ রানের মাথায় ভারতের দ্বিতীয় উইকেটের পতন ঘটে।

চার নম্বরে নামা দলপতি কোহলি ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফেরেন। আজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ১৮ রান। আর রোহিত শর্মা করেন ৩৫ রান। অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিনের ব্যাট থেকে আসে আরও ৪০ রান। রবীন্দ্র জাদেজা ৪২ রান করে অপরাজিত থাকেন।

প্রথম ইনিংসে সফরকারী কিউইদের হয়ে তিনটি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট এবং মিচেল স্যান্টনার। এছাড়া একটি করে উইকেট নেন ওয়াগনার, ক্রেইগ আর ইশ সোধি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

Wordbridge School
Link copied!