• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভারতের লক্ষ্য সিরিজ, ইংল্যান্ডের সমতা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৭, ০৮:৫৫ পিএম
ভারতের লক্ষ্য সিরিজ, ইংল্যান্ডের সমতা

ঢাকা: অধিনায়ক হিসেবে জয় দিয়ে নিজের প্রথম ওয়ানডে সিরিজ স্বরনীয় করে রাখতে দৃঢ় প্রতিজ্ঞ বিরাট কোহলি। লক্ষ্য পুরনে চাই আর মাত্র একটি জয়। আর সেই লক্ষ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর ২টায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে টিম ইন্ডিয়া। অপরদিকে প্রথম ওয়ানডে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা ইংলিশরা চায় সিরিজে সমতা ফেরাতে।
 
সিরিজের প্রথম ওয়ানডেতে অধিনায়ক হিসেবে অভিষেক হয় ভারতের বিরাট কোহলির। শুরুটা চমৎকারই হয় কোহলির। ৩ উইকেটের জয় দিয়ে নিজের অধিনায়কত্বের যাত্রা করেন তিনি। তবে জয় বঞ্চিত হতে পারতেন কোহলি। কারণ ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ৩৫১ রানের বিশাল টার্গেটে ছুটতে গিয়ে ৬৩ রানের মধ্যে উপরের সারির চার ব্যাটসম্যানকে হারিয়ে বসে ভারত। ফলে নিশ্চিত জয় দেখছিলো ইংল্যান্ড।

কিন্তু পঞ্চম উইকেটে ১৪৭ বলে ২০০ রানের বিধ্বংসী জুটি গড়ে ভারতের জয়ে প্রধান ভূমিকা রাখেন কোহলি ও কেদার যাদব। কোহলি ১০৫ বলে ১২২ ও যাদব ৭৬ বলে ১২০ রানের সুন্দর ইনিংস খেলেন। ফলে জয় দিয়ে সিরিজও শুরু করে ভারত। দুর্দান্ত জয়ের আবহটা কটকেও নিয়ে আসতে চাইছেন ভারতের দলপতি কোহলি, ‘শুরুটা দুর্দান্তই হয়েছে। দ্বিতীয় ম্যাচেও ভালো ক্রিকেট খেলবো আমরা। কটকেই সিরিজ জয় নিশ্চিত করতে চাই আমরা।’

সিরিজের পিছিয়ে পড়লেও, দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়ানোর প্রত্যয় ইংল্যান্ড অধিনায়ক ইয়োইন মরগানের, ‘পুনেতে নিশ্চিত জয় হাতছাড়া হয়েছে। নয়তো এখন চিত্রটা অন্যরকম থাকতো। তবে অতীত নিয়ে এখন আর ভাবছি না। আমাদের লক্ষ্য দ্বিতীয় ম্যাচ। জয় দিয়ে সিরিজে সমতা আনতে চাই আমরা।’

ভারত একাদশ (সম্ভাব্য): বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটরক্ষক), লোকেশ রাহুল/আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, যুবরাজ সিংহ, কেদার যাদব, হৃার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র/রবিচন্দ্রন অশ্বিন,, জসপ্রিত বুমরাহ ও উমেশ যাদব।

ইংল্যান্ড একাদশ (সম্ভাব্য): ইয়োইন মরগান (অধিনায়ক), অ্যালেক্স হেলস, জো রুট, জশ বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ ও লিয়াম প্লাংকেট/লিয়াম ডসন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!