• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘ভারতের সঙ্গে কোনো গোপন চুক্তি হচ্ছে না’


সাতক্ষীরা প্রতিনিধি মার্চ ২৮, ২০১৭, ০৯:০৬ পিএম
‘ভারতের সঙ্গে কোনো গোপন চুক্তি হচ্ছে না’

সাতক্ষীরা: ‘ভারতের সঙ্গে গোপন সামরিক চুক্তি হচ্ছে’ বিএনপির এই মন্তব্য প্রত্যাখ্যান করে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ভারতের সঙ্গে কোনো গোপন চুক্তি নয়, ‘বরং প্রকাশ্য সমঝোতা স্বাক্ষর হবে। তিস্তা চুক্তির ব্যাপারে পশ্চিমবঙ্গ এখনও বাধা হয়ে আছে বলে উল্লেখ করেন তিনি।’

মঙ্গলবার (২৮ মার্চ) সাতক্ষীরার তালা উপজেলা সফরকালে পাটকেলঘাটায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে আছে মন্তব্য করে মেনন বলেন, ঢাকার গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর থেকে জঙ্গি দমনে যে তৎপরতা চলছে তা এখনও অব্যাহত রয়েছে।

তিনি বলেন, তবে তারা ভেতরে ভেতরে এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। মেনন বলেন, জঙ্গি দমনে রাষ্ট্রীয় কর্মসূচি ছাড়াও রাজনৈতিক দলগুলির মধ্যে ঐকমত্য দরকার। সেই সঙ্গে সামাজিক ও পারিবারিক তৎপরতাও জরুরি।  

বিমান মন্ত্রী বলেন, আগামী ১ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃদেশীয় পার্লামেন্টারি কনফারেন্স। ৮০ টি দেশের স্পিকার এখানে আসছেন মন্তব্য করে তিনি বলেন, দেশে এখন পূর্ন নিরাপদ অবস্থা বিরাজ করছে।

জামায়াত নিষিদ্ধ করন বিষয়ে ওয়ার্কার্স পার্টি প্রধান বলেন, ট্রাইব্যুনাল জামায়াত নিষিদ্ধ করার কথা বলেছে। তবে সরকার এখনও এ বিষয়ে সিদ্ধান্ত নেয়নি বলে উল্লেখ করেন তিনি।

তালা কলারোয়া আসনের সংসদ সদস্য জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেন, দলের পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ ও  মনোজ সাহা, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, অ্যাড. ফাহিমুল হক কিসলু, প্রধান শিক্ষক আবদুর রউফ ও স্বপন কুমার শীল প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!