• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভারতের সঙ্গে সম্ভাব্য চুক্তি জনগণকে জানাতে হবে


নিজস্ব প্রতিবেদক মার্চ ৯, ২০১৭, ০৭:৪১ পিএম
ভারতের সঙ্গে সম্ভাব্য চুক্তি জনগণকে জানাতে হবে

ঢাকা: ভারতের সঙ্গে বাংলাদেশের যে সম্ভাব্য সামরিক চুক্তি হচ্ছে তা জনগণ জানতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে সেই চুক্তি প্রকাশ করার দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। '৭ মার্চ বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবরণ দিবস' উপলক্ষে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ আলোচনা সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেছেন, পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি, ভারতের সঙ্গে বাংলাদেশের নিরাপত্তা ও সামরিক চুক্তি হচ্ছে। দেশের সঙ্গে দেশের চুক্তি হতেই পারে। ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি করবেন, জনগণ সেটা জানবে না তা হতে পারে না। দেশের সবার এটা জানার অধিকার রয়েছে যে, সরকার কি করছে। কি চুক্তি হচ্ছে তা প্রকাশ করা ম্যান্ডেটরি। অথচ একটা চুক্তিও এখন পর্যন্ত জনসম্মুখে প্রকাশ করা হয়নি।

জঙ্গিবাদ প্রসঙ্গে বিএনপির এ মহাসচিব বলেন, 'সরকারের অতি দক্ষতার কারণে গোটা পৃথিবীতে এখন এই ধারণা দেওয়া হচ্ছে যে বাংলাদেশ একটি জঙ্গিরাষ্ট্রে পরিণত হচ্ছে। সুনির্দিষ্টভাবে কখনো এসবের তদন্ত হচ্ছে না। যাদেরকে ধরা হচ্ছে জঙ্গি হিসেবে, সম্প্রতি নতুন করে নাটক শুরু হয়েছে, প্রথম নাটক হচ্ছে জঙ্গি অভিযানের সময় যে ছবি তোলা হচ্ছে, তা তোলা কিভাবে সম্ভব হচ্ছে, তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

আলোচনা সভায় সংগঠনটির সহ-সভাপতি এমএ কুদ্দুছের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেনসহ ড্যাবের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!