• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভারতের সঙ্গেও বড় ব্যবধানে হার বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৩, ২০১৭, ০৭:৫৬ পিএম
ভারতের সঙ্গেও বড় ব্যবধানে হার বাংলাদেশের

ঢাকা: প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭-০ ব্যবধানে হার। দ্বিতীয় ম্যাচেও একই ব্যবধানে হারলো বাংলাদেশ। শুক্রবার (১১ অক্টোবর) সন্ধায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপ হকিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৭-০ গোলে হেরেছে স্বাগতিকরা।

দৃশ্যত ঘরের মাঠে খেলেও কোনো সুবিধাই নিতে পারল না বাংলাদেশ। অথচ প্রথম ম্যাচ শেষে কোচ মাহবুব হারুন এবং অধিনায়ক রাসেল মাহমুদ জিমি জানিয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে করা ভুলের পুনরাবৃত্তি ঘটবে না ভারতের বিপক্ষে।  কিন্তু এদিন স্বাগতিক দলের খেলোয়াড়রা কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি।

প্রথম কোয়াটারেই তিনটি গোল হজম করে বসে বাংলাদেশ। দ্বিতীয় কোয়াটারে আরও দুইটি। তবে তৃতীয় কোয়াটারে কোনো গোল করতে পারেনি ভারত। চতুর্থ ও শেষ কোয়াটারে দুইটি গোল হজম করে জিমিরা। ফলে টানা দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পরল বাংলাদেশ।

ভারতের হয়ে দুইটি গোল করেছেন হারমানপ্রিত সিং। এছাড়া একটা করে গোল করেছেন গুরজান্ত সিং, আকাশদ্বীপ সিং, উপাধ্যায় ললিত, রহিদাস অমিত ও রমণদ্বীপ সিং।

এদিন ম্যাচের সপ্তম মিনিটে গুরজন্ত সিংয়ের গোলে প্রথমবার এগিয়ে যায় ভারত (১-০)। এক মিনিট পরে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু সেই সুযোগ হাতছাড়া করেন সুনীল। নবম মিনিটে গোলরক্ষক অসীম গোপের দক্ষতায় আরেকটি গোল হজমের হাত থেকে বেঁচে যায় বাংলাদেশ। তবে শেষরক্ষা হয়নি। দশম মিনিটে আকাশ দ্বীপ সিংয়ের ফিল্ড গোলে ২ব্যবধান বাড়ায় ভারত (২-০)।

১৩ মিনিটে ললিত উপাধ্যায়ের গোলে ব্যবধান দাড়ায় ৩-০। ২০ মিনিটে অমিত রোহিদাসের গোলে ৪-০ তে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ২৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় ভারত। বাংলাদেশ রেফারেলের আবেদন করে। তবে সিদ্ধান্ত ভারতের পক্ষেই যায়। হারমান প্রীতের পেনাল্টি স্ট্রোক জড়িয়ে যায় পোস্টে (৫-০)। দ্বিতীয় কোয়ার্টার শেষ হয়।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই একটা পেনাল্টি পায় ভারত। তবে কোন গোল হয়নি। ৪৬ মিনিটে ভারত পেনাল্টি কর্নার পায়। ডান প্রান্ত থেকে বাড়িয়ে দেয়া সতীর্থের হিটে ফিনিশিং টোকা দেন রনদ্বীপ সিং (৬-০)। ৪৭ মিনিটে হারমান প্রীত সিংয়ের ড্রাগ এ্যান্ড ফ্লিক বাংলাদেশের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে আশ্রয় নেয় পোস্টে (৭-০)। শেষ পর্যন্ত ৭ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে মাহবুব হারুনের শিষ্যরা।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭-০ গোলে হেরেছিল বাংলাদেশ। অপরদিকে জাপানের বিপক্ষে ৫-১ গোলের জয় দিয়ে দশম এশিয়া কাপে যাত্রা শুরু করে ভারত।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!