• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভারতের হাসপাতালে আগুন, নিহত ২৩


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৮, ২০১৬, ০৯:৫১ এএম
ভারতের হাসপাতালে আগুন, নিহত ২৩

ভারতের উড়িষ্যায় একটি হাসপাতালের ডায়ালিসিস ওয়ার্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন ২৩ জন। আহত হয়েছেন আরও ৪০ জন। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভুবনেশ্বরের সাম নামের ওই হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার এ খবর নিশ্চিত করেছে।

খবরে বলা হয়, প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে পারে। তবে হাসপাতালের ভিতরে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা রয়েছে।

ভুবনেশ্বর দমকল বাহিনীর ডিজিপি বিনয় বেহেরা জানান, এই হাসপাতালের তিন তলায় রয়েছে ডায়ালিসিস ওয়ার্ডটি। সেখানেই কোন ভাবে আগুন লেগে যায়। শুধু মাত্র এই ওয়ার্ডেই ৩০ জন রোগী ছিল। তাদের প্রত্যেকের অবস্থা গুরুতর হওয়ায় কেউই ঘটনা টের পাওয়ার সঙ্গে সঙ্গে ওয়ার্ডের বাইরে বেরতে পারেননি। উদ্ধার করা শুরু হওয়ার আগেই আগুনে পুড়ে ও বিষাক্ত ধোঁয়ায় দমবন্ধ হয়ে অনেক রোগীই মারা গিয়েছেন। তার উপর ওই ওয়ার্ড থেকে আগুন তিন তলার অন্য ওয়ার্ডেও দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে অন্য ওয়ার্ডের রোগীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিজেদের বাঁচাতে অনেকেই তিন তলার জানলা দিয়ে ঝাঁপ দেন।

হাসপাতালের ডেপুটি সুপারিটেন্ডেন্ট বাসন্তী পাল বলেন, ‘কিভাবে আগুন লাগল তা দমকল বাহিনী তদন্ত করে জানাবে। এখনও পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে। তবে আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমাদের সমস্ত স্টাফ রোগীদের উদ্ধার কাজে হাত লাগান। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!