• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা যা বললেন


আদালত প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৭, ১১:৩৩ এএম
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা যা বললেন

ঢাকা: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা আইনজীবীদের উদ্দেশে বলেন, আজ আমরা আদালতের এজলাসে বসছি না। আপলি বিভাগ এই পর্যন্ত মুলতবি। তিনি বলেন, আইনজীবী ও বিচারপতিদের একটি পুনর্মিলনী অনুষ্ঠান আছে। এ জন্য আজকে আমরা মামলা পরিচালনায় বসতে পারব না। আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ এক ঘণ্টার জন্য বসে মোট ৮টি মামলা পরিচালনা করেন।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৯টা ১০ মিনিটের দিকে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ বসেন। আব্দুল ওয়াহাব মিঞা ছাড়া বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটি নেওয়ার পর বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

এদিকে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর সৌজন্য সাক্ষাতের আয়োজন চলছে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। গত ১৩ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে দেয়া প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ৩ অক্টোবর মঙ্গলবার সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মূল ভবনের ভেতরে অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়ার বিষয়ে পরবর্তী করণীয় কী হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের নেতৃত্বাধীন একাংশ নিজেদের মধ্যে বিশেষ আলোচনা করছে। প্রধান বিচারপতির অনুপস্থিতি নিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে মিছিল করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। তাদের অভিযোগ প্রধান বিচারপতিকে অবরুদ্ধ করে রেখেছে সরকার।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!