• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভার্ডির দারুণ হ্যাটট্রিকে বিধ্বস্ত ম্যানসিটি


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৬, ০২:৪৯ পিএম
ভার্ডির দারুণ হ্যাটট্রিকে বিধ্বস্ত ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে দুঃসহ রাত পার করেছে ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে লেস্টার সিটির মাঠ থেকে ২-৪ গোলে বিধ্বস্ত হয়ে বাড়ি ফিরেছে পেপ গার্দিওলার দল। এই হারের ফলে শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ল সিটিজেনরা। চ্যাম্পিয়নের মর্যাদায় মৌসুম শুরু করে প্রিমিয়ার লিগে ধুঁকছিল লেস্টার সিটি। অবশেষে চ্যাম্পিয়নের মতোই খেলল দলটি। শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে নিয়ে ঘরের মাঠে যেন ছেলেখেলা করল ক্লাওদিও রানিয়েরির শিষ্যরা।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে লেস্টারের জয়ের নায়ক জেমি ভার্ডি। এই ইংলিশ স্ট্রাইকারের দারুণ হ্যাটট্রিকে বড় জয় পায় গত মৌসুমের চ্যাম্পিয়নরা। লেস্টারের হয়ে অপর গোলটি করেন অ্যান্ডি কিং। ম্যানসিটির হয়ে গোল দুটি করেন কোলারভ ও নলিতো।

কিং পাওয়ার স্টেডিয়ামে পাঁচ মিনিটের মধ্যেই দুই গোল করে ম্যানচেস্টার সিটিকে ভড়কে দেয় ১৬তম স্থানে থেকে খেলতে নামা লেস্টার সিটি। খেলার দ্বিতীয় মিনিটে ইসলাম স্লিমানির পাস থেকে বল পেয়ে ক্লদিও ব্রাভোকে পরাস্ত করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান ভার্ডি। এই গোলের মধ্য দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১০ ম্যাচ গোলহীন থাকার ধারায় ছেদ টানলেন লেস্টারের গত মৌসুমের রূপকথার নায়ক।

তিন মিনিট পর সিটিকে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে দেন অ্যান্ডি কিং। স্লিমানির ব্যাক-পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে কিং পাওয়ার স্টেডিয়ামের স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান এই ইংলিশ মিডফিল্ডার।

২০ তম মিনিটে ম্যানচেস্টার সিটির হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। রিয়াদ মাহরেজের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে লক্ষ্যভেদ করেন ভার্ডি। ৭৮তম মিনিটে দারুণ গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন ভার্ডি। ৮২তম মিনিটে কোলারভ ও ৯০তম মিনিটে নলিতোর গোল শুধু সিটির পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

লেস্টারের হারের দিন দারুণ জয় দিয়ে টেবিলের শীর্ষে ওঠে এলো ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে স্টোক সিটিকে ৩-১ গোলে হারিয়ে আপাতত শীর্ষে জায়গা করে নেয় আর্সেন ওয়েঙ্গারের দল। ১৫ ম্যাচে গানারদের পয়েন্ট ৩৪। অবশ্য রোববার ওয়েস্ট ব্রমের বিপক্ষে পয়েন্ট পেলেই শীর্ষস্থান পুনরুদ্ধার করতে পারবে চেলসি; এক ম্যাচ কম খেলে ‘দ্য ব্লুজ’দের পয়েন্টও ৩৪।

ঘরের মাঠে ম্যাচের ২৯তম মিনিটে পিছিয়ে পড়ে আর্সেনাল। মিডফিল্ডার গ্রানিত জাকা নিজেদের ডি বক্সে জো অ্যালেনকে কনুই দিয়ে আঘাত করলে পেনাল্টি পায় স্টোক সিটি। সফল স্পটকিকে দলকে এগিয়ে দেন স্কটিশ মিডফিল্ডার অ্যাডাম। ৪২তম মিনিটে দলকে সমতায় ফেরান ওয়ালকট। এক্তর বেলেরিনের একটু উঁচু করে বাড়ানো বলে দুরূহ কোণ থেকে প্রথম ছোঁয়াতেই ক্লাবের হয়ে শততম গোলটি করেন ইংলিশ এই ফরোয়ার্ড।

৪৯তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইনের চিপ করে বাড়ানো বল ডি বক্সে পেয়ে চমৎকার হেডে গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন ওজিল।
৭০তম মিনিটে চেম্বারলেইনকে বসিয়ে আইওবিকে নামান কোচ ভেঙ্গার। পাঁচ মিনিটের মধ্যেই কোচের আস্থার প্রতিদান দিয়ে ব্যবধান বাড়ান নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

বাঁ-দিক থেকে আক্রমণে ওঠা সানচেস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে পড়ে গেলে বল পেয়ে যান আইওবি। দ্রুত ডি-বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি শটে জয় নিশ্চিত করেন তিনি। দিনের প্রথম ম্যাচে ওয়াফোর্ডের মাঠে ৩-২ গোলে হেরে গেছে এভারটন।

সিটির বিপক্ষে মধ্য দিয়ে প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচ জয়হীন থাকার ধারায় ছেট টানলো লেস্টার সিটি। সেইসঙ্গে দুই ধাপ এগিয়ে ১৪তম স্থানে ওঠে এলো ক্লদিও রানিয়েরির দল। অন্যদিকে লেস্টারের কাছে হেরে যাওয়ায় ১৫ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রইল ম্যানচেস্টার সিটি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!