• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভাল খেলেও ড্র‍‍`য়ের স্বাদ পেল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৯, ২০১৮, ০৮:৪৯ পিএম
ভাল খেলেও  ড্র‍‍`য়ের স্বাদ পেল বাংলাদেশ

ঢাকা: আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসকে সামনে নিজেদের প্রস্তুত করতে দুই সপ্তাহের জন্য কাতার গেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কন্ডিশনিং ট্রেনিং ক্যাম্পের শেষ পর্যায়ে স্থানীয় ক্লাব আল-মেসাইমেয়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল লাল সবুজের জার্সিধারীরা। কাতারের দ্বিতীয় বিভাগের এই ক্লাবটির বিপক্ষে দুর্দান্ত খেলেও ড্র'য়ের স্বাদ পেয়েছে নতুন কোচ জেমি ডের শিষ্যরা।  

বুধবার রাতে অনুষ্ঠিত দু’দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এদিন শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ দল। কাতার দলের আল হাবিব ২৬ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে নেন। বাংলাদেশ দলের পক্ষে শাখাওয়াত হোসেন রনি ৮১ মিনিটে গোল শোধ করেন। ফলে শেষ মুহুর্তে হলেও ড্র করতে সমর্থ হয় জামাল ভূইয়ারা।  

বাফুফে জানিয়েছে, বাংলাদেশ দল প্রথমার্ধে ৩টি এবং দ্বিতীয়ার্ধে ৪টি গোলের সুযোগ পায়। ম্যাচে ড্র করলেও তারা পুরো সময় খুব ভাল খেলা উপহার দেয়। আল-মেসাইমেয়ার দ্বিতীয় বিভাগের দল হলেও বাংলাদেশের জন্য তারা যথেষ্ট কঠিন প্রতিপক্ষই। দলটির সঙ্গে যুক্ত আছেন ক্রোয়েশিয়ার কোচিং স্টাফ। তারা কাতারের স্টার্স লীগে খেলার লক্ষ্য নিয়ে প্রস্তুতি নিচ্ছে।

২০০৩ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত সাফ ফুটবলের শিরোপা জিতেছিল বাংলাদেশ। তারপর ২০০৯ সালে সেমিফাইনালে খেলা ছাড়া প্রতিবারই আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে লাল সবুজের জার্সিধারীরা। আগামী সেপ্টেম্বর আবারও ঢাকায় বসতে যাচ্ছে এক সময়ে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত এই টুর্নামেন্ট। নিজেদের মাঠে খেলা বলে আবারও স্বপ্ন দেখতে শুরু করেছে স্বাগতিকরা। স্বপ্ন বাস্তবায়নে মাঠেও নেমে পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেই লক্ষ্য সামনে রেখে দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করতে কাতারে গেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কাতারে কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি কাতারের ক্লাব দলের সঙ্গে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলার কথা বাংলাদেশ দলের। সেই সূত্রে এরইমধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলে ড্রয়ের স্বাদ পেয়েছে লাল সবুজের দল। শুক্রবার (২০ জুলাই) দেশে ফেরার কথা তাদের। বিশ্রাম নিয়ে ৩০ জুলাই দক্ষিণ কোরিয়ার বিমানে উঠার কথা রয়েছে বাংলাদেশ দলের। সেখানে ১২ দিনের কন্ডিশনিং ক্যাম্প এবং দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর সরাসরি ইন্দোনেশিয়ায় চলে যাবে এশিয়ান গেমস খেলার জন্য।

প্রাথমিক স্কোয়াডে ছিল ৪৪ জন। সেখান থেকে দল ছোট করে ২৮ জনে নামিয়ে আনা হয়েছে। এই ২৮ জনকে নিয়েই সাফ পর্যন্ত ক্যাম্প করার উদ্দেশ্য জেমি ডের। আর সে কারণেই এশিয়ান গেমসের দলেও সিনিয়র ফুটবলারদের তালিকায় এই দল থেকেই ফুটবলার রাখা হয়েছে। কাতারে দলের সঙ্গে যোগ দিয়েছেন জেমির স্বদেশী ফিটনেস কোচ পল ডেভিস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!