• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভালো কাজের স্বীকৃতি পেলেন ওরা!


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ডিসেম্বর ১৪, ২০১৭, ০৯:৪০ পিএম
ভালো কাজের স্বীকৃতি পেলেন ওরা!

দিনাজপুর: জেলার পার্বতীপুরের মধ্যপাড়া পাথর খনিতে ভালো কাজের জন্য ৪৫ জন খনি শ্রমিককে পুরস্কৃত করেছে খনিতে দায়িত্বরত ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেল ৩টায় পাথর খনির ওয়েল ফেয়ার ভবনে ওই শ্রমিকদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন জিটিসি’র ড্রিফটিং বিভাগের প্রধান মি. আলেকজান্ডার আলেকজান্ডারুবিচ, আন্ডারগ্রাউন্ড ট্রান্সপোর্ট বিভাগের প্রধান মি. মিশাংকো, জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক জাহিদ হোসেন, ওয়েলফেয়ার অফিসার মেহেদি হাসান।

জিটিসি সূত্রে জানা গেছে, পাথর খনির ভূ-গর্ভে এবং উপরিভাগে পাওয়ার সাপ্লাই (আন্ডার গ্রাউন্ড এবং সারফেস), ভেনটিলেশন, ড্রিফটিং, স্টপিং, আন্ডারগ্রাউন্ট ট্রান্সপোর্ট, মেইন পাম্প ষ্ট্রেশন, রিপেয়ার এন্ড মেকানিকাল সপ, ড্রিলিং এন্ড ব্লাস্টিং, হোস্টিং (আন্ডারগ্রাউন্ড), নেটওর্য়াক এন্ড সাবস্টেশন এবং ক্রাশিং এন্ড স্কিনিং প্লান্ট বিভাগে কর্মরত শ্রমিকদের ভালো কাজের জন্য ৪৫ জন খনি শ্রমিককে খনির ওয়েল ফেয়ার ভবনে এই আর্থিক পুরস্কারের অর্থ প্রদান করা হয়।

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানিতে পাথর উত্তোলন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃঙ্খলা ও সময়ানুবর্তিতা ইত্যাদি গুনাবলী বিবেচনায় এনে নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত নভেম্বর মাসের জন্য ৪৫ জন শ্রমিক বাছাই পূর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার প্রদান করেছে।

পুরস্কারপ্রাপ্ত খনি শ্রমিকরা জানান, পাথর খনিতে তাদের কাজের মূল্যায়ন করে প্রতিমাসে এই ধরণের পুরস্কার দেয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হবেন এবং দক্ষতা প্রমাণ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, জিটিসি-এর কার্যক্রমের শুরু হতেই প্রতিমাসে খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরণের আর্থিক পুরস্কার দেয়া হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!