• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভালোবাসা দিবসে পুলিশের অন্য রকম ভালোবাসা


গাইবান্ধা প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ১০:১৯ পিএম
ভালোবাসা দিবসে পুলিশের অন্য রকম ভালোবাসা

গাইবান্ধা: সবাই বলে পুলিশ নাকি ভালোবাসতে জানে না। কিন্তু বিশ্ব ভালবাসা দিবসে সেই কাজটি করে দেখিয়েছে গাইবান্ধার পুলিশ। ভালোবাসা দিবসে শহরের অন্যতম বিনোদনকেন্দ্র পৌরপার্কে আসা দর্শনার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে সদর থানার পুলিশ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত  প্রায় দুই হাজার গোলাপ, রজনীগন্ধা ও গ্লাডিওলাস ফুল দেয়া হয় পুলিশের পক্ষ থেকে। এসময় পুলিশের হাত থেকে ফুল পেয়ে পৌরপার্কে আসা দর্শনার্থীরা নানা প্রতিক্রিয়া জানান।

গাইবান্ধা শহরের মাষ্টারপাড়ার সংস্কৃতিকর্মী এরফানা হক শান্ত বলেন, প্রতিদিন বিকেলে পার্কে আসি। কিন্তু মঙ্গলবার বিকেলের দৃশ্যটা ছিল ভিন্নরকম। পার্কে ঢুকতেই পুলিশ। প্রথমে ভড়কে গেলাম। তারপর ফুল পেয়ে অভয় পেলাম। ভালো লাগলো।

পার্কে আসা পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা গ্রামের কলেজছাত্রী নুরেকাওসার তালুকদার অনুপা বললেন, পার্কে ঢোকার সময় মনে হয়েছিল পুলিশ নিরাপত্তার কাজ করছে। তারপর পুলিশের একজন বললেন- আপা ভালোবাসা দিবসের শুভেচ্ছা নিন, বলে একটি গোলাপ হাতে তুলে দিলেন। কোনো পুলিশের হাত থেকে এই প্রথম ফুল পেলাম। ভালো লেগেছে।

শহরের থানাপাড়ার কলেজছাত্র আসাদুজ্জামান বললেন, হাতকড়ার বদলে পুলিশের ফুল, ঘটনাটি পার্কে আসা দর্শনার্থীদের অবাক করে দিয়েছে।

ফুল দেয়ার কারণ জানতে চাইলে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান বলেন, যে ফুল ভালোবাসে সে কখনো মানুষ খুন করতে পারে না। বলা চলে তাঁর দ্বারা কোনো অন্যায় কাজ হয় না।

এছাড়া বিনোদনস্থান ও পার্কগুলোতে সাধারণত উঠতি বয়সের ছেলেমেয়েরা বেশি যায়। তাই ফুলের প্রতি ছেলেমেয়ে ও সাধারণ মানুষের ভালোবাসা সৃষ্টির জন্য এই উদ্যোগ নেয়া হয়। পাশাপাশি সবাইকে ফুল ভালবাসতে বলা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!