• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভালোবাসার ফুলে ভরা বঙ্গবন্ধুর ম্যুরাল


রংপুর ব্যুরো মার্চ ১৭, ২০১৮, ০৭:০৬ পিএম
ভালোবাসার ফুলে ভরা বঙ্গবন্ধুর ম্যুরাল

রংপুর : আনন্দ উৎসব আর নানা আয়োজনে উত্তরের বিভাগীয় নগরী রংপুরে পালিত হয়েছে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার মিছিল সকাল থেকে যেতে থাকে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও ছোট-বড় সব বয়সী মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায় জাতির জনকের প্রতিকৃতি।

শনিবার (১৭ মার্চ) সকালে নগরীর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে পুষ্পমাল্য অর্পণ করে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদের নেতৃত্বে বিভাগীয় প্রশাসন, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখের নেতৃত্বে পুলিশ প্রশাসন ও রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীরের নেতেৃত্ব রংপুর জেলা প্রশাসন।

এরপর রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করে।

পরে সেখান থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের সাধারণ মানুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে রংপুর টাউন হলে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ ছাড়াও নগরীর শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও খেলাধুলার আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির পিতার জন্মদিন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!