• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভাড়াটে লোক দিয়ে হলে আগুন লাগানো যায় না: আজিজ


মিতুল আহমেদ জুন ২১, ২০১৭, ০৬:৪৬ পিএম
ভাড়াটে লোক দিয়ে হলে আগুন লাগানো যায় না: আজিজ

ঢাকা: বুধবার দুপুরে সেন্সর বোর্ডের সামনে ঘেরাও কর্মসূচি পালন করছে বাংলা চলচ্চিত্রের ১৪টি সংঘঠন নিয়ে গঠিত বাংলা চলচ্চিত্র ঐক্যজোট। নবাব ও বস-২ ছবি যাতে সেন্সর না পায়, সেজন্য দুপুর থেকেই ইস্কাটনে সেন্সরবোর্ডের সামনে অবস্থান নেয় তারা। আর সেখানেই যৌথ প্রযোজনা নিয়ে উত্তপ্ত বক্তব্য প্রদান করেন চলচ্চিত্র নেতারা।

অবস্থান কর্মসূচিতে পরিচালক সমিতির নেতারা বলেন, নবাব ও বস-২ যেনো বাংলায় মুক্তি না পায় সেজন্য যা করার তাই করবেন। শুধু তাই না, দেশের স্বার্থ রক্ষাকে উপেক্ষা করে যদি নবাব ও বস-২ এই ঈদে মুক্তি পায় তাহলে বাংলার প্রেক্ষাগৃহে আগুন জ্বলবে। 

সেন্সর ছাড়পত্র পাওয়ার পর ঈদে নবাব ও বস-২ সিনেমা হলে মুক্তি দিলে চলচ্চিত্র নেতাদের অনেকে বাংলার হলে হলে আগুন জ্বালানোর হুমকি দিয়েছেন। এমন হুমকির প্রেক্ষিতে সেই দুই ছবির প্রযোজক হয়ে কি বলবেন? এমনটা জানতে চাওয়া হয় জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের কাছে। এ বিষয়ে আজিজ সোনালীনিউজকে বলেন, মুখে মুখেতো মানুষ অনেক কথায় বলে। এগুলো ধরছি না। কিন্তু চলচ্চিত্র পরিবারের কর্মসূচিতে যে ন্যাক্কারজনক কাজ করলো, মানে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলা করে, এটা খুবই ন্যাক্কারজনক হলো। অত্যন্ত ঘৃণার কাজ করেছে তারা। এদেরকে নিন্দা জানানোর ভাষাও আমার নাই। 

এরপর চলচ্চিত্র পরিবারের আজকের আন্দোলনে ভাড়াটে লোকজন দিয়ে করানো হয়েছে দাবী করে জাজের কর্ণধার আরো বলেন, চলচ্চিত্র ঐক্যজোট যে আজকে সেন্সর বোর্ডের সামনে গেছে, কতোজন সেখানে ছিলো সব মিলিয়ে? বড়জোর ষাট থেকে সুত্তুরজন মানুষ ছিলো। এরমধ্যে দশ থেকে বারোজন মানুষ ছিলো চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট। আর বাদ বাকি সব ভাড়াটে লোক। এখন এই ভাড়াটে লোক দিয়ে কি হলে আগুন লাগাতে পারবে? পারবে না, বলে দিলাম। কারণ ভাড়াটে লোক দিয়ে আগুন লাগানো যায় না। ওদের সাথেতো জন মানুষই নাই, চৌদ্দটা সংগঠন থেকে যদি একজন করেও চলচ্চিত্রের লোক আসতো, তাহলেও কথা ছিলো।  

নবাব ও বস-২ ছবির সেন্সর ছাড়পত্র কি হাতে পেয়েছেন? এমন প্রশ্নে আব্দুল আজিজ বলেন, না। এখনো সেন্সর হয়নি। শুনেছি সেন্সর বোর্ডে নবাব ও বস-২ ছবি দুটো প্রদর্শন হয়েছে। সেন্সর বিরোধী কোনো কমপ্লেন এখন পর্যন্ত শুনেনি ছবিতে। তো আশা করছি ছবি দুটো সেন্সর ছাড়পত্র শিগগির হাতে পাবো। আর হাতে পেলেই জাজের ফেসবুকে পেইজে বিষয়টি জানিয়ে দিবো।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!