• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভিক্টোরিয়াকে উড়িয়ে শিরোপার নিকটে আবাহনী


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২১, ২০১৮, ০৮:১২ পিএম
ভিক্টোরিয়াকে উড়িয়ে শিরোপার নিকটে আবাহনী

ছবি: খন্দকার তারেক

ঢাকা: ক্লাব কাপ হকির শিরোপা অক্ষুন্ন রাখার মিশন প্রায় সফল করে ফেলেছে ঢাকা আবাহনী লিমিটেড। লক্ষ্য পূরণে আর মাত্র একটি জয়ের অপেক্ষায় আকাশী-হলুদ জার্সীধারীরা। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।  

শনিবার (২১ এপ্রিল) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত খাজা রহমত উল্লাহ ক্লাব কাপ হকির প্রথম সেমিফাইনালে ভিক্টোরিয়াকে ১১-১ গোলে উড়িয়ে দিয়েছে আবাহনী লিমিটেড। ফাইনাল নিশ্চিত করা আবাহনীর কাছে এদিন পাত্তাই পায়নি ভিক্টোরিয়া। তাদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতেছিলো আকাশী-হলুদ জার্সীধারীরা।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এদিন নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর খেলা শুরু হয়। পেনাল্টি কর্ণার থেকে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। এ সময় ইজওয়ান ফেরদৌসের পুশ আজোয়ার বিন রহমানের কানেক্টে বল পোস্টে ঠেলে দেন আশরাফুল ইসলাম (১-০)। এর ঠিক দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বর্তমান চ্যাম্পিয়নরা। ইজওয়ানের ফিল্ড গোলে ব্যবধান দাড়ায় ২-০তে।

১০ মিনিটে আবাহনীর তৃতীয় গোলটি করেন ইজওয়ান (৩-০)। ২০ মিনিটে পোস্টের খুব কাছে বল পেয়ে দর্শনীয় রিভার্স হিটে লক্ষ্যভেদ করেন মহসিন (৪-০)। এর ঠিক তিন মিনিট পর আবারো আবাহনী শিবিরে আনন্দের উপলক্ষ্য এনে দেন মহসিন। সতীর্থর পাসে বল পেয়ে শুয়ে পড়ে রিভার্স হিটে বল পোস্টে জড়ান এই ফরোয়ার্ড (৫-০)। ২৪ মিনিটে মালয়েশিয়ান ফরোয়ার্ড আজোয়ার বিন রহমানের গোলে রীতিমতো কোনঠাসা হয়ে পড়ে ভিক্টোরিয়া (৬-০)। গ্যালারীতে তখন আবাহনী-আবাহনী রব করে নিজেদের দলকে উৎসাহ জাগান সমর্থকরা। প্রথমার্ধে এক গোলও শোধ করতে পারেনি ভিক্টোরিয়া স্পোর্টিং। ফলে পিছিয়ে থেকেই বিশ্রামে যেতে হয়েছে তাদের।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা বজায় রাখে আকাশী-হলুদরা। তবে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে চেষ্টা করে ভিক্টোরিয়াও। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেনি তারা। উল্টো ৪৩ মিনিটে পিসি পায় আবাহনী। তবে সেটি কাজে লাগাতে পারেনি চ্যাম্পিয়নরা। ৪৭ মিনিটে অবশ্য আক্ষেপ ঘুচেছে। পিসি থেকে সোহানুর রহমান সবুজের গোলে আবারো উল্লাসে মাতে আবাহনী শিবির (৭-০)। এর দু’মিনিট পর দারুণ এক গোল উপহার দেন ইজওয়ান। তার জোড়ালো হিটে উড়ন্ত বল পোস্টে লেগে বাক খেয়ে জড়ায় জালে (৮-০)।

৫০ মিনিটে সার্কেলের ভেতর থেকে আবারো হিট করেন ইজওয়ান। বল অল্পের জন্য লক্ষ্যে পৌছায়নি। ৫৩ মিনিটে জটলা থেকে সামান্য উচু হিটে আবাহনীর আরো এক গোল করেন ইজওয়ান (৯-০)। এটি ইজওয়ানের চতুর্থ গোল এই ম্যাচে। ৬২ মিনিটে ম্যাচের ধারার বিপরীতে একটি গোল আদায় করে নেয় ভিক্টোরিয়া স্পোর্টিং (৯-১)। তবে পোস্টের কাছ থেকে করার রাকিবের দর্শণীয় সেই গোলটি হয়তো আক্ষেপটা আরো বাড়িয়েছে ভিক্টোরিয়া শিবিরে। কারণ পরের মিনিটেই আবারো পিসি থেকে গোল করেছে আবাহনী। এবারের গোলটি করেছেন আশরাফুল (১০-১)। ৬৪ মিনিটে ইজওয়ানের পাস থেকে মহসিনের গোলে ব্যবধান দাড়ায় (১১-১) এ। এরইসঙ্গে শিরোপা ধরে রাখার মিশনে ফাইনালের টিকিট নিশ্চিত করেই মাঠে ছাড়ে আবাহনী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!