• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভিক্ষার টাকা না দেয়ায় মাকে...


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৫:০৪ পিএম
ভিক্ষার টাকা না দেয়ায় মাকে...

ঢাকা: মা কথাটি ছোট্ট অতি কিন্তু যেন ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নাই। অথচ এই মায়ের সঙ্গে এত নির্মম আচরণ করে সন্তান! সত্তরোর্ধ্বা বৃদ্ধা মা সংসারে টাকা দিতে না পারায় তাকে রাতে বাড়িতে ঢুকতে দেয়নি মেয়ে! নিরুপায় হয়ে বৃদ্ধা মা সারা রাত কাটিযে দিলেন বাইরে। নিষ্ঠুর এই ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) কলকাতার ঢাকুরিয়ার পঞ্চাননতলা বস্তিতে।

ঢাকুরিয়ার পঞ্চাননতলা বস্তিতে মেয়ে সন্ধ্যার সঙ্গে থাকেন বৃদ্ধা আলোকবালা দাসী। প্রতিদিন ঢাকুরিয়া এলাকায় ভিক্ষা করেন তিনি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ওই বৃদ্ধাকে ঢাকুরিয়া ব্রিজের কাছেই রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তাদের মধ্যে একজন বৃদ্ধাকে উদ্ধার করে এলাকার একটি বেসরকারি হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা করান। পরে তাকে বাড়ি পৌঁছে দেয়া হয়।

তবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে আবারো ওই বৃদ্ধাকে অসুস্থ অবস্থায় ঢাকুরিয়া ব্রিজের উপরে পড়ে থাকতে দেখা যায়। এসময় বাপ্পাদিত্য মুখোপাধ্যায় নামে এক ব্যক্তি তাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়ার কথা বললেও যেতে রাজি হননি আলোকবালা দাসী।

আলোকবালা দাসী বলেন, ‘সুস্থ না হওয়া পর্যন্ত ফুটপাথেই থাকতে হবে। এখন বাড়ি ফিরলে বিপদ আছে। চোটের কারণে ভিক্ষা করতে পারিনি। ভিক্ষা করে মেয়ের হাতে টাকা না দিলে ঘরে ফেরাই মুশকিল হবে!’

তবে ওই বৃদ্ধার মেয়ে সন্ধ্যা জানান, সংসারে মা টাকা দেয়, কিন্তু তিনি ভিক্ষা করে আনে কি না বলতে পারব না। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাড়িতে থাকতে না দেয়ার অভিযোগ প্রসঙ্গে সন্ধ্যার দাবি, সংসারে থাকতে হলে তো টাকা দিতে হবে। টাকা চেয়েছিলাম। মা নিজেই বেরিয়ে গেছে। সূত্র: আনন্দ বাজার।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!