• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘ভিক্ষুকদের পুর্নবাসনে বিত্তবানদের এগিয়ে আসতে হবে’


কুষ্টিয়া প্রতিনিধি জানুয়ারি ২১, ২০১৭, ০৬:৩৬ পিএম
‘ভিক্ষুকদের পুর্নবাসনে বিত্তবানদের এগিয়ে আসতে হবে’

কুষ্টিয়ায় ভিক্ষুক মুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুর্নবাসন, ভিক্ষুকদের মাঝে উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) সকালে মিরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ। এ সময় তিনি বলেন, ভিক্ষুকদের পুর্নবাসনের জন্য স্থানীয় বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, ভিক্ষাবৃত্তি একটি নিকৃষ্ট পেশা। সকলের কাছে হাত পাততে হয়। এসব থেকে বেরিয়ে এসে ভিক্ষাবৃত্তির হাতকে কর্মঠ করে তুলতে নানান পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ভিক্ষুকদের পুর্নবাসনের মাধ্যমে তাদের এ পেশা থেকে বেরিয়ে আসতে হবে এ জন্য স্থানীয় বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, উপজেলা সহকারী কমিশনার ভুমি সুবর্না রানী সাহা, উপজেলা ভাইচ চেয়ারম্যান বাহাদুর শেখ, মহিলা ভাইচ চেয়ারম্যান শারমিন আক্তার নাসরিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম রফিক বক্তব্য রাখেন।

পরে পুনর্বাসন কর্মসূচি অনুষ্ঠানে উপস্থিত বেশ কয়েকটি ইউনিয়নের ভিক্ষুকদের মাঝে খাদ্য সামগ্রী ও আর্থিক সহযোগীতা প্রদান করেন অতিথিরা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!