• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভিনগ্রহবাসীর অস্তিত্বের তথপ্রমাণ দিল সিআইএ!


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৮:২৫ পিএম
ভিনগ্রহবাসীর অস্তিত্বের তথপ্রমাণ দিল সিআইএ!

প্রতিকি ছবি

ঢাকা: পৃথিবীতে ভিনগ্রহীদের পা রাখার তথ্যপ্রমাণ এবার অনলাইনে প্রকাশ করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ)। নয় লাখ ৩০ হাজার পাতার প্রকাশিত ওই প্রতিবেদন অনুযায়ী, ভারতের লাদাখ, সিকিমের পাশাপাশি নেপাল ও ভুটানের আকাশে ছয়বার রহস্যজনক উড়ন্ত বস্তুর দেখা মিলেছিল।

প্রতিবেদন অনুযায়ী, ১৯৬৮ সালে দক্ষিণ লাদাখ, উত্তর-পূর্ব নেপাল, উত্তর সিকিম এবং পশ্চিম ভুটানের আকাশে দেখা মিলেছিল ভিনগ্রহীদের মহাকাশ যানের। ২১ ফেব্রুয়ারি ভুটানের রাজধানী থিম্পুর আকাশে নীল রঙের একটি যান দ্রুত গতিতে উড়তে দেখা যায়। যানটির আজব শব্দ স্থানীয়দের কানেও আসে। ওই বছরের ৪ মার্চ লাদাখের পূর্ব থেকে পশ্চিম অংশের আকাশে সাদা আলোর সঙ্গে ধোঁয়া দেখা যায়।

১৯৬৮ সালের ২৫ মার্চ নেপালের কাসকি এলাকার আকাশে এক রহস্যজনক উড়ন্ত বস্তুর দেখা মেলে। চার ফুটের লোহার চাকতির মতো বস্তু থেকে আলোর ঝলকানি বের হচ্ছিল।

এছাড়াও লাদাখ, সিকিম ও নেপালের একাধিক জায়গায় ওই সময়ে রহস্যজনক উড়ন্ত বস্তুর দেখা মেলার দাবি রয়েছে। যদিও এই রিপোর্টগুলোর ভিত্তিতে সিআইএর বিশেষজ্ঞদের কী বক্তব্য তা প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়নি। শুধু ঘটনাগুলো ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ প্রকাশিত হয়েছে। ভারত ছাড়াও রিপোর্টে রাশিয়া, স্পেন, উরুগুয়ের আকাশে রহস্যজনক উড়ন্ত বস্তুর দেখা যাওয়ার ঘটনার কথা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!