• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভিভের রেকর্ড ভাঙলেন ফখর


ক্রীড়া ডেস্ক জুলাই ২২, ২০১৮, ০৯:৩৪ পিএম
ভিভের রেকর্ড ভাঙলেন ফখর

ফাইল ছবি

ঢাকা: কখনও জুটিতে বিশ্বরেকর্ড করছেন। কখনও আবার ব্যক্তিগত রেকর্ডে বিশ্ব ক্রিকেটে নিজের জাত চেনাচ্ছেন। পাকিস্তানের ব্যাটসম্যান ফখর জামান নিজেকে মেলে ধরছেন দারুনভাবে। জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে একের পর এক রেকর্ড করে চলেছেন ফখর।

পাকিস্তানি ব্যাটসম্যান এবার এমন রেকর্ড করলেন যে টপকে গেলেন স্যর ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেন, জোনাথন ট্রটের মতো তারকাদের। ফখর এখন ওয়ানডে ক্রিকেটে সব চেয়ে কম ইনিংস খেলে ১০০০ রান করা ব্যাটসম্যান। মাত্র ১৮ ইনিংস খেলে ফখর এই রেকর্ড করলেন।

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজের পঞ্চম ম্যাচে ফখর এই রেকর্ড করলেন। ১৯৮০ সালে ২১ ইনিংস খেলে ১০০০ রান করেছিলেন ভিভ রিচার্ডস। কেভিন পিটারসেন, জোনাথন ট্রট, কুইন্টান ডি কক ও বাবর আজমও ওয়ানডে ক্রিকেটে ১০০০ রান করতে ২১ ইনিংস খেলেছিলেন। ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলি ২৪ ইনিংস খেলে ১০০০ রান করেছিলেন।

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম চারটি ম্যাচে ফখর ৪৩০ রান করেছেন। পঞ্চম ম্যাচে মাত্র ২০ রান করলেই ফখর ওয়ানডে ক্রিকেটে এই নতুন রেকর্ডের মালিক হতেন।

অন্যদিকে, দ্বিপাক্ষিক কোনও সিরিজে পাঁচ ম্যাচে সর্বাধিক রানের রেকর্ডও পকেটে পুরলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিরুদ্ধে এই সিরিজেই প্রথম পাকিস্তান ব্যাটসম্যান হিসাবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার রেকর্ড করেছিলেন তিনি। সেই ম্যাচেই ফখর ও ইমাম-উল-হক মিলে ওপেনিং জুটিতে ৩০৪ রানের জুটি গড়েছিলেন। ওয়ানডে ক্রিকেটে এটাও বিশ্বরেকর্ড।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!