• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘ভীত নয়, ধর্মঘট দমন করতে হবে সরকারকে’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ০৭:০৩ পিএম
‘ভীত নয়, ধর্মঘট দমন করতে হবে সরকারকে’

ফাইল ছবি

ঢাকা: পরিবহন ধর্মঘটে জনভোগান্তির কথা তুলে ধরে সরকারকে কঠোর হস্তে দমনের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। একইসঙ্গে তিনি বলেছেন, দেশের মানুষ শান্তিতে নেই। তাদের আন্দোলনের হুমকিতে ভীত হলে চলবে না। সরকারকে তা দমন করতে হবে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় পার্টির প্রেসিডেন্ট এরশাদ বনানী কার্যালয়ে এক অনুষ্ঠানে এ পরামর্শ দেন।

এরশাদ বলেছেন, পরিবহন ড্রাইভারদের অবহেলার কারণে প্রতিদিন অগণিত মানুষ নিহত হচ্ছে। কথায় কথায় ধর্মঘট করে তারা জনগণকে জিম্মি করে ফেলে। আমি ক্ষমতায় থাকার সময় পরিবহন ড্রাইভারের অবহেলার কারণে কোনো মানুষের মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান করেছিলাম। সে আইন রাখতে পারে নাই। বর্তমান আইনে রয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। তাও বহাল রাখা যাবে কি না সন্দেহ।

আইন বাস্তবায়ন করতে পারলে সড়ক দুর্ঘটনার হার অনেক কমবে বলে সাবেক এই রাষ্ট্রপতি মনে করছেন।

মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় এক বাস চালকের যাবজ্জীবন সাজার রায় হওয়ায় রোববার থেকে খুলনা বিভাগের দশ জেলায় পরিবহন ধর্মঘট চলছিল। এর মধ‌্যে সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ঢাকার আদালত ট্রাক চালকের ফাঁসির রায় দিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন মঙ্গলবার সকাল থেকে সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির কর্মসূচি শুরু করে।

হঠাৎ করেই কর্মসূচি দেয়ায় সারা দেশে দূরপাল্লার যাত্রী ও পণ‌্যবাহী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গাড়ি না পেয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

অনুষ্ঠানে খুলনার ব্যাবসায়ী সৈয়দ খায়রুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন দল থেকে আসা দুই শতাধিক নেতা-কর্মী জাতীয় পার্টিতে যোগ দেন। তাদের অভিনন্দন জানিয়ে এরশাদ বলেন, আমার মনে অনিশ্চয়তা ছিল। এখন আলো দেখতে পাচ্ছি। যেভাবে জাতীয় পার্টিতে যোগদান চলছে, তাতে আমি বিশ্বাস করি, আমরাই আগামীতে সরকার গঠন করতে পারব। 

নেতাকর্মীদের তিনি বলেন,  মানুষ শান্তি চায়, নিরাপত্তা চায়, পরিবর্তন চায়। এদেশকে আবার উন্নয়নের জোয়ারে ভাসাতে হলে, শান্তি প্রতিষ্ঠা করতে হলে জাতীয় পার্টিকে অবশ্যই ক্ষমতায় যেতে হবে।

পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে অন‌্যদের মধ‌্যে দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, এসএম ফয়সল চিশতী, খালেদ আক্তার ও জাহিদ বিপ্লব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!