• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভুঁয়া দাতা সাজিয়ে দুই বোনের জমি লিখে নিল ভাই


নারায়ণগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ২৭, ২০১৬, ০২:৩৭ পিএম
ভুঁয়া দাতা সাজিয়ে দুই বোনের জমি লিখে নিল ভাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই বোনের পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি ভুঁয়া দাতা সাজিয়ে জালিয়াতির মাধ্যমে লিখে নিল আপন ভাই ও ভাতিজা। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের বাগবের এলাকায়। ভুক্তভোগী হালিমা বেগম জানান, বাগবের মৌজার আরএস ১৩৬, ১৩৭, ১৩৮নং দাগের পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ১২ শতক জমিতের ভোগ দখলে ছিলেন।

তিনি বিশেষ সূত্রে জানতে পারেন, গত ১৪ ডিসেম্বর ২০১৬ইং তারিখে ১৭০৬৬নং দলিলের মাধ্যমে হালিমা বেগম ও তার বোন হোসনেয়ারা বেগম দাতা হয়ে আপন ভাই আমির উদ্দিন (৭০) এবং ভাতিজা ছানাউল্লাহ নূরীর নামে উক্ত ১২ শতক জমি লিখে দিয়েছেন। ভুক্তভোগী হালিমার দাবি উক্ত দলিল সৃজন বিষয়ে সে কিছুই জানে না। ফলে  ভুঁয়া দাতা সাজিয়ে তাকে ও তার বোনকে নকল করে প্রতারণা করেছে তার ভাই আমির উদ্দিন ও ভাতিজা ছানাউল্লা নূরী। পরে দলিলের নকল উত্তোলন করে  স্বাক্ষী ও তার ভাইয়ের কাছে জানতে চাইলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।

এ ঘটনায় রূপগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) নুরুজ্জামান জানান, বাগবের এলাকায় দুই বোনকে নকল করে ভুঁয়া দাতা সাজিয়ে আপন ভাই ও ভাতিজা হেবা দলিল সৃজন বিষয়ে একটি অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। উক্ত দলিলের স্বাক্ষীরাও এ ঘটনায় জড়িত নয় মর্মে রূপগঞ্জ থানায় জিডি করছেন। জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।  

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!